নতুন বছরের শুরুতেই যশোর জেনারেল হাসপাতালের চতুর্থ তলা সম্প্রসারণের কাজ শুরু

নিজস্ব প্রতিবেদক ॥ আগামী নতুন বছরের শুরুতেই যশোর জেনারেল হাসপাতালের চতুর্থ তলা সম্প্রসারণের কাজ শুরু হবে। ইতিমধ্যে প্রকল্পটি একনেক অনুমোদন দিয়েছে। রোববার সকালে যশোর মেডিকেল কলেজ ও জেনারেল হাসপাতাল পরিদর্শনকালে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের (স্বাস্থ্য সেবা বিভাগ) সচিব মোহাম্মদ আসাদুল ইসলাম সাংবাদিকদের এ তথ্য জানান। তিনি খুলনা বিভাগে তিনদিনের সরকারি সফরে এসে প্রথমদিন মেডিকেল কলেজ ও জেনারেল হাসপাতাল পরিদর্শন করেন। পরিদর্শনকালে হাসপাতালের পরিষ্কার পরিচ্ছন্ন ও সেবার মান দেখে সচিব সন্তোষ প্রকাশ করেন।
সচিব সকাল ১০টার দিকে যশোর জেনারেল হাসপাতালে পরিদর্শনে আসেন। প্রথমে তিনি হাসপাতালের মডেল ওয়ার্ড পরিদর্শনে যান। তিনি ওয়ার্ডের ১৩ নং বেডের আজিজুল ইসলাম নামে এক রোগীর চিকিৎসা সেবা সংক্রান্ত খোঁজ খবর নেন। পরে তিনি করোনারি কেয়ার ইউনিটে, অপারেশন থিয়েটারে, লেবার ওয়ার্ড, মেডিসিন ও সার্জারি ওয়ার্ড পরিদর্শন শেষে হাসপাতালের সভাকক্ষে চিকিৎসক ও মেডিকেল কলেজের শিক্ষকদের সাথে মতবিনিময় করেন। এ সময় মেডিকেল কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ডা. গিয়াস উদ্দিন বিভিন্ন বিভাগে চিকিৎসক সংকটের বিষয়টি এবং হাসপাতালের কার্যক্রম চালুর বিষয়ে বিভিন্ন সমস্যর কথা সচিবকে অবগত করেন। এর পরেই হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. আবুল কালাম আজাদ হাসপাতালের জনবল, ওয়ার্ড, সংকটের বিষয়সহ হাসপাতালের ভবন সম্প্রসারণের কাজ ও ভবন সমস্যাসহ বিভিন্ন পরীক্ষা নিরীক্ষা ডিজিটালাইজ করার সুপারিশ জানান। এ সংক্রান্ত একটি ডকুমেন্টারি ফাইল সচিবের কাছে তুলে দেন তিনি।
হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. আবুল কালাম আজাদ লিটুর সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সচিব মোহাম্মদ আসাদুল ইসলাম। উপস্থিত ছিলেন যশোরের সিভিল সার্জন ডা. দিলীপ কুমার রায়, মেডিকেল কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ডা. গিয়াস উদ্দিন, যশোর গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী ফ্রান্সিস আশিশ ডিকস্টা, উপ বিভাগীয় প্রকৌশলী গণপূর্ত বিভাগ-২ এর কাউসার মো. আব্দুল ওয়াহিদসহ হাসপাতালের ও মেডিকেল কলেজের চিকিৎসক ও শিক্ষক কর্মচারীরা। সভা শেষে সচিব সাংবাদিকদের জানান, ‘আগামী নতুন বছরের শুরুতেই যশোর জেনারেল হাসপাতালের চতুর্থ তলা সম্প্রসারণের কাজ শুরু হবে। ইতিমধ্যে একনেকে প্রকল্পের অনুমোদন হয়েছে। এর আগে সকালে সচিব বিমান বন্দর থেকে সরাসরি যশোরের মেডিকেল কলেজ পরিদর্শনে আসেন। সেখান থেকে দুপুরে তিনি খুলনা মেডিকেল কলেজের উদ্দেশে যশোর ত্যাগ করেন।

SHARE