সনাক’র কার্যক্রম উপজেলা পর্যায়ে বিস্তৃত করার আহ্বান

জেলা সদরের পাশাপাশি উপজেলা পর্যায়ে স্বাস্থ্যসেবার মানোন্নয়নে কাজ করার আহবান জানিয়েছেন যশোরের সিভিল সার্জন ডা. দিলীপ কুমার রায়। সোমবার দুপুর ১২টায় সিভিল সার্জনের অফিস কক্ষে জেলার স্বাস্থ্যসেবার মানোন্নয়ন বিষয়ে সচেতন নাগরিক কমিটি (সনাক) যশোর’র সাথে এক মতবিনিময় সভায় তিনি এ আহবান জানান। এ মতবিনিময় সভায় যশোরের সকল উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কমকর্তা এবং সনাক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
সিভিল সার্জন ডা. দিলীপ কুমার রায়ের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভা সঞ্চালনা করেন সনাক সভাপতি অধ্যাপক সুকুমার দাস। স্বাগত বক্তব্য দেন সনাক’র স্বাস্থ্য বিষয়ক উপ-কমিটির আহ্বায়ক অ্যাডভোকেট মোয়াজ্জেম হোসেন চৌধুরী। আলোচনায় অংশ নেন সনাক সদস্য প্রফেসর ড. মুস্তাফিজুর রহমান, ডেপুটি সিভিল সার্জন ডা. হারুন অর রশিদ, অভয়নগর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মনজুরুল মুরশেদ প্রমুখ। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সনাক সহ-সভাপতি ও দৈনিক গ্রামের কাগজের প্রকাশক ও সম্পাদক মবিনুল ইসলাম মবিন, সনাক সদস্য বীর মুক্তিযোদ্ধা আব্দুল মালেক, অ্যাডভোকেট প্রশান্ত দেবনাথ ও নওশাদ বানু, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সেলিনা বেগম, ডা. অশোক কুমার সাহা, ডা. শুভ্রা দেবনাথ, ডা. আক্তারুজ্জামান, ডা. ইকবাল হোসেন, ডা. ইমদাদুল হক, ডা. শেখ আবু শাহীন, সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডা. রেহেনেওয়াজ, ডা. মীর আবু দাউদ, টিআইবি’র এ্যাসিস্ট্যান্ট ম্যানেজার তারিকুল ইসলাম, স্বজন্য সমন্বয়কারী মামুনুর রশীদ প্রমুখ। মতবিনিময় সভায় ২৫০ শয্যা বিশিষ্ট যশোর জেনারেল হাসপাতালের সেবা সম্পর্কিত পাওয়ার পয়েন্ট উপস্থাপনা করেন টিআইবি’র এরিয়া ম্যানেজার এএইচএম আনিসুজ্জামান।
সভায় সিভিল সার্জন বলেন, এই মতবিনিময় সভা একটি ভাল উদ্যোগ। সনাক হাসপাতালের সেবার মানোন্নয়নে যে পরিকল্পনা চেকলিস্ট দিয়েছে এ চেকলিস্টের আমাদের স্বাস্থ্য বিভাগের চেকলিস্টে মিল রয়েছে এবং এর মধ্যে প্রায় ৯০ ভাগ কাজই ইতিমধ্যে সম্পন্ন হয়ে গেছে। সনাক সহযোগিতা করলে বাকি ১০ ভাগ কাজও সম্পাদন ত্বরান্বিত হবে। তিনি বলেন, সারা দেশের তুলনায় যশোরের স্বাস্থ্যসেবার মান অনেক ভাল। সনাক যদি জেলা হাসপাতালের পাশাপাশি উপজেলা পর্যায়ের হাসপাতালগুলোতেও কার্যক্রম পরিচালনা করে তাহলে আমাদের স্বাস্থ্যসেবার মান আরো উন্নত হবে। সংবাদ বিজ্ঞপ্তি

SHARE