খালেদার জন্য ৩ ফরম, ভোটের ট্রেনে বিএনপি

সমাজের কথা ডেস্ক॥ কারাবন্দি খালেদা জিয়ার জন্য তিনটি আসনে দলীয় মনোনয়ন ফরম সংগ্রহের মধ্যে দিয়ে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ট্রেনে উঠল বিএনপি।
সোমবার বেলা পৌনে ১১টায় রাজধানীর নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে দলীয় মনোনয়ন ফরম বিক্রির এই কার্যক্রম শুরু হয়।
প্রথমেই খালেদা জিয়ার বাবার বাড়ির আসন ফেনী-১ ( পরশুরাম উপজেলা, ফুলগাজী উপজেলা ও ছাগলনাইয়া ) এর জন্য তার পক্ষে বিএনপির মনোনয়ন ফরম সংগ্রহ করেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
খালেদা জিয়ার আরেক পুরনো আসন বগুড়া-৬ (সদর) এর জন্য তার পক্ষে দলের মনোনয়ন ফরম সংগ্রহ করেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।
এছাড়া শ্বশুরবাড়ির আসন বগুড়া-৭ (গাবতলী-শাজাহানপুর) এর জন্য খালেদা জিয়ার পক্ষে আরেকটি মনোনয়ন ফরম কেনেন দলের স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস।
অষ্টম সংসদ নির্বাচনে খালেদা জিয়া ফেনী, বগুড়ার এই তিনটিসহ পাঁচটি আসন থেকে নির্বাচন করে বিজয়ী হয়েছিলেন। এরপর ২০১৪ সালের ৫ জানুয়ারি দশম জাতীয় সংসদ নির্বাচন বিএনপি বর্জন করে।
বর্তমানে জাতীয় সমাজতান্ত্রিক দলের শিরিন আক্তার ফেনী-১, জাতীয় পার্টির নূরুল ইসলাম ওমর বগুড়া-৬ এবং জাতীয় পার্টির মুহম্মাদ আলতাফ আলী বগুড়া-৭ আসন থেকে সংসদে প্রতিনিধিত্ব করছেন।
দুই মামলায় ১৭ বছরের সাজা নিয়ে সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া আছেন কারাগারে। দুর্নীতি মামলায় দ-িত হওয়ায় এবারও তিনি নির্বাচনে অংশগ্রহণ করতে পারবেন কি না, তা নিয়ে সংশয় রয়েছে।
তবে বিএনপি এবার ভোটে আসার সিদ্ধান্ত নেওয়ায় দলের নেতাকর্মীদের মধ্যে দেখা যাচ্ছে ব্যাপক উৎসাহ। ধানের শীষ মার্কা নিয়ে ভোট করতে আগ্রহীরা সকাল থেকেই কর্মী সমর্থকদের নিয়ে নয়া পল্টনে জড়ো হতে শুরু করেছেন। তাদের মিছিল থেকে খালেদা জিয়ার মুক্তির দাবিতে স্লোগান দেওয়া হচ্ছে।

SHARE