ঐক্যের শক্তির জয়ের আশায় খালেদা জিয়া: ফখরুল

সমাজের কথা ডেস্ক॥ নির্বাচনে অংশ নেওয়ার সিদ্ধান্ত নিয়ে মনোনয়ন ফরম বিক্রি শুরু করার পর কারাবন্দি দলীয় চেয়ারপারসন খালেদা জিয়ার ‘দোয়া’ নিয়ে এলেন বিএনপি নেতারা।
সোমবার বিএনপির মনোনয়ন ফরম বিক্রি শুরু হয়; খালেদার নির্বাচনে অংশগ্রহণ এখনও অনিশ্চিত হলেও তার জন্য তিনটি মনোনয়ন ফরম কেনা হয়েছে।
এরপর দুপুরে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, মওদুদ আহমদ, জমিরউদ্দিন সরকার ও মির্জা আব্বাস যান কারাগারে নেত্রীর সঙ্গে সাক্ষাতে।
পুরান ঢাকার নাজিমউদ্দিন সড়কের পুরনো কারাগারে বন্দি খালেদার সঙ্গে দলের এই চার নেতা দেড় ঘণ্টা কথা বলেন।
বেরিয়ে আসার পর সাংবাদিকদের প্রশ্নে বিএনপি মহাসচিব বলেন, “ম্যাডাম আমাদের জন্য দোয়া করেছেন। তিনি আশা করছেন, জনগণের যে ঐক্য আমরা তৈরি করেছি, সেই ঐক্যের মধ্য দিয়ে আমরা সামনের দিকে এগিয়ে যাব।”
নির্বাচন নিয়ে আর কোনো কথা হয়েছে কি না- জানতে চাইলে ‘না’ সূচক জবাব দেন বিএনপি মহাসচিব।
দুর্নীতির মামলায় দ- নিয়ে খালেদা জিয়ার বন্দি থাকার মধ্যেই কামাল হোসেনের উদ্যোগে গঠিত জাতীয় ঐক্যফ্রন্টে যোগ দেয় বিএনপি।
এই জোট থেকে খালেদা জিয়াকে মুক্তি দিয়ে সংসদ ভেঙে নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবি তোলা হলেও তা পূরণ না হয়নি। তারপরও ‘আন্দোলনের অংশ’ হিসেবে নির্বাচনের অংশ নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে তারা।
ভোটে অংশ নেওয়ার ঘোষণা দেওয়ার পরদিন সোমবারই মনোনয়ন ফরম বিক্রি শুরু করেছে বিএনপি। খালেদা জিয়ার জন্য ফেনী-১, বগুড়া-৭ ও বগুড়া-৬ আসনের মনোনয়ন ফরম কেনা হয়েছে। এর পরপরই কারাগারে দলীয় চেয়ারপারসনের সঙ্গে দেখা করতে যান বিএনপির পাঁচ নেতা।

শেয়ার