যশোর সাংবাদিক ইউনিয়নের নির্বাচন ।। পুনরায় নেতৃত্বে বকুল ও মিলন

নিজস্ব প্রতিবেদক ॥ নির্বাচনে জিতে ফের যশোর সাংবাদিক ইউনিয়নের (জেইউজে) নেতৃত্বে এসেছেন সাজেদ রহমান বকুল ও হাবিবুর রহমান মিলন। শনিবার ইউনিয়নের দ্বি-বার্ষিক নির্বাচনে বকুল সভাপতি ও মিলন সাধারণ সম্পাদক নির্বাচিত হন। চলতি কমিটিতে তারা দু’জন একই দায়িত্ব পালন করছেন। গতকাল সকাল দশটা থেকে বেলা দুইটা পর্যন্ত প্রেসক্লাব কনফারেন্স রুমে টানা ভোট গ্রহণ করা হয়। এবারের নির্বাচনে ৭৭ জন ভোটার ছিল। তাদের মধ্যে ৭৩ জন ভোট দেন। ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে ভোট অনুষ্ঠিত হয়। সকাল নয়টার পর থেকে ইউনিয়নের সদস্যরা ভোট দিতে প্রেসক্লাব চত্বরে জড়ো হতে থাকেন। বেলা বাড়লে প্রেসক্লাবে বিভিন্ন গণমাধ্যমে কর্মরত সাংবাদিকদের পাশাপাশি নির্বাচনে অংশ নেয়া প্রার্থীদের শুভাকাঙ্খীদের উপস্থিতি বাড়তে থাকে। দুপুর দুইটায় ভোট গ্রহণ শেষ হয়। এরপর আড়াইটার দিকে ভোট গণনা শুরু হয়। গণনা শেষে ফলাফল ঘোষণা করেন নির্বাচন কমিশন।
নির্বাচন পরিচালনা কমিটি ঘোষিত ফলাফলে দেখা গেছে, সাজেদ রহমান ৩৩ ভোট পেয়ে পুনরায় সভাপতি নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সংগঠনের সাবেক সভাপতি সাজ্জাদ গনি খান রিমন ২১ ও সাবেক সহসভাপতি আব্দুল ওয়াহাব মুকুল ১৭ ভোট পেয়েছেন। এদিকে, সাধারণ সম্পাদক পদে হাবিবুর রহমান মিলন সর্বোচ্চ ৪৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার একমাত্র প্রতিদ্বন্দ্বী শিকদার খালিদ পেয়েছেন ২৩ ভোট।
এছাড়া সহসভাপতি পদে ৩৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন প্রণব দাস। তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী প্রদীপ ঘোষ এক ভোটের ব্যবধানে পরাজিত হয়েছেন। এদিকে সর্বোচ্চ ৪৯ ভোট পেয়ে পুনরায় যুগ্ম-সম্পাদক নির্বাচিত হয়েছেন রেজাউল করিম রুবেল। তার একমাত্র প্রতিদ্বন্দ¦ী এসএম আরিফ পেয়েছেন ২২ ভোট। ৩৫ ভোট পেয়ে পুনরায় কোষাধ্যক্ষ পদে নির্বাচিত হয়েছেন মারুফ কবীর। তার একমাত্র প্রতিদ¦ন্দ্বী ডি এইচ দিলশান পেয়েছেন ৩০ ভোট।
নির্বাহী সদস্যের দুটি পদে নির্বাচিত হয়েছেন সফিক সায়ীদ ও জিয়াউল হক। তারা দুইজনই ৪০টি করে ভোট পেয়েছেন। এই পদে অপর দুই প্রতিদ্বন্দ্বী প্রার্থী ইমরান হাসান টুটুল ও মিরাজুল কবীর টিটো পেয়েছেন যথাক্রমে ২১ ও ১৮ ভোট। নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেন সিনিয়র সাংবাদিক রুকুনউদ্দৌলাহ, সদস্য শাহাদত হোসেন কাবিল ও মনিরুল ইসলাম।


এদিকে, নবনির্বাচিত নেতৃবৃন্দকে অভিনন্দন জানিয়েছে যশোর জেলা আওয়ামী লীগ। দপ্তর সম্পাদক মাহমুদ হাসান বিপু এক বিবৃতিতে এ অভিনন্দন জানিয়েছেন।
নবনির্বাচিত নেতৃবৃন্দকে অভিনন্দন জানিয়েছেন, সমাজের কথার সম্পাদক প্রকাশক শাহীন চাকলাদার ও ব্যবস্থাপনা সম্পাদক সংবাদপত্র পরিষদের নির্বাহী সদস্য শামীম চাকলাদার বাবুসহ পত্রিকা পরিবারের সদস্যরা।
এক বিবৃতিতে সাংবাদিক ইউনিয়ন যশোরের সভাপতি শহিদ জয় ও সাধারণ সম্পাদক আকরামুজ্জামান নর্বনিবাচিত নেতৃবৃন্দকে অভিনন্দন জানিয়েছেন। নির্বাচনে বিজয়ীদের শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন বাঘারপাড়া প্রেসক্লাবের সভাপতি ইকবাল কবির, সাধারণ সম্পাদক চন্দন দাসসহ নেতৃবৃন্দ।
নবনির্বাচিত নেতৃবৃন্দকে অভিনন্দন জানিয়েছেন, সম্মিলিত সাংস্কৃতিক জোট কেন্দ্রীয় কমিটির সদস্য সুকুমার দাস।

SHARE