গণভবন থেকে প্রধানমন্ত্রীর ভিডিও কনফারেন্স শার্শা ও কেশবপুরে নবনির্মিত শেখ রাসেল মিনি স্টেডিয়াম উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক ॥ যশোরের দুটি নবনির্মিত শেখ রাসেল মিনি স্টেডিয়াম উদ্বোধন করা হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা রোববার গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে কেশবপুর ও শার্শা উপজেলার এ দুটি মিনি স্টেডিয়ামের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।
সূত্র মতে, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের একটি প্রকল্পের আওতায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের নামে নামকরণকৃত যশোরের দুটিসহ সারা দেশে মোট ৬৬টি মিনি স্টেডিয়াম নির্মাণ করা হয়েছে। গতকাল সেই স্টেডিয়াম আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী। একই সময়ে গণভবনের অনুষ্ঠান থেকে তিনি বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান (বিকেএসপি) কমপ্লেক্সে একটি মাল্টিস্পোর্ট ইনডোর কমপ্লেক্সে এবং ৬ জেলায় যুব প্রশিক্ষণ কেন্দ্রের উদ্বোধন করেন। এ উপলক্ষে যশোর জেলা প্রশাসকের কার্যালয়ে এক সভা ও গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধনী অনুষ্ঠান দেখানো হয়। এ সময় যশোর জেলা প্রশাসনের সভাকক্ষে অয়োজিত সভায় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক আব্দুল আওয়াল, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) হুসাইন শওকত, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) দেব প্রসাদ পাল, সিভিল সার্জন ডাক্তার দীলিপ কুমার রায়, যশোরের পৌর মেয়র জহিরুল ইসলাম চাকলাদার রেন্টু, প্রেসক্লাব যশোরে সভাপতি জাহিদ হাসান টুকুনসহ জেলার বিভিন্ন উপজেলার সরকারি কর্মকর্তারা।
উল্লেখ্য, প্রধানমন্ত্রী শেখ হাসিনার অঙ্গীকার অনুযায়ী এই প্রকল্পের প্রথম ধাপে ১৩১টি উপজেলায় মিনি স্টেডিয়াম নির্মাণ করা হবে। এর মধ্যে যশোরের দুটিসহ ৬৬টি নির্মিত মিনি স্টেডিয়াম উদ্বোধন করেন। এই প্রকল্পটি ২০১৫ সালে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) অনুমোদন লাভ করে। দেশের খেলাধুলার উত্তরোত্তর উন্নয়নের লক্ষ্যে সরকার প্রতিটি উপজেলায় ১২৩ কোটি টাকা ব্যয়ে একটি করে মিনি স্টেডিয়াম নির্মাণের পরিকল্পনা গ্রহণ করেছে।

SHARE