যশোর শহরের বিভিন্ন মন্দির পরিদর্শন ও শুভেচ্ছা বিনিময়

ধর্ম যার যার, উৎসব সবার: শাহীন চাকলাদার

নিজস্ব প্রতিবেদক॥ বৃহস্পতিবার যশোর শহরের বিভিন্ন পূজা মন্দির ও মণ্ডপ পরিদর্শন করে সনাতন ধর্মীদের সাথে শুভেচ্ছা বিনিময় করেছেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদর উপজেলা চেয়ারম্যান শাহীন চাকলাদার। কুশল বিনিময়কালে শাহীন চাকলাদার বলেছেন, দুর্গোৎসব এখন আর সনাতনধর্মীদের উৎসব নয়। এটা এখন সার্বজনীন উৎসব। একে ঘিরে ধর্ম বর্ণ নির্বিশেষে সকল শ্রেণি-পেশার মানুষ আনন্দ করে। আওয়ামী লীগ মনে করে ধর্ম যার যার, উৎসব সবার। তিনি আরও বলেন, ধর্মীয় বিষবাষ্প ছড়ানোর চেষ্টা করে সাম্প্রদায়িক শক্তি। সাম্প্রদায়িক শক্তিকে সমূলে উৎপাটন করতে হবে। আগামী নির্বাচনে সাম্প্রদায়িক শক্তিকে পরাজিত করে আমাদেরকে ক্ষমতায় আসতে হবে।

সারা দেশের মতো যশোরেও নির্বিঘ্ন দুর্গোৎসব পালন করতে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। যে কোন বিশৃঙ্খলা দমন করতে মাঠে তৎপর রয়েছে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। গতকাল শাহীন চাকলাদার যশোর রামকৃষ্ণ আশ্রম ও মিশনে দুর্গাপূজা পরিদর্শনে যান। সেখানে তিনি আশ্রম ও মিশনের অধ্যক্ষ মহারাজ স্বামী জ্ঞানপ্রকাশানন্দ’র সাথে কুশল বিনিময় করেন। এরপর শাহীন চাকলাদার নীলগঞ্জ মহাশ্মশান, নীলগঞ্জ সাহাপাড়া সার্বজনীন হরিশীতলা কালী মন্দির, নীলগঞ্জ সুপারি বাগান সার্বজনীন পূজা মন্দির ও সিটি কলেজ পাড়া সার্বজনীন পূজা মন্দির পরিদর্শন করেন।


এদিকে পূজা মণ্ডপ পরিদর্শনের সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক রেজাউল ইসলাম, উপ-প্রচার সম্পাদক জিয়াউল হাসান হ্যাপি, জেলা যুবলীগ নেতা তৌহিদ চাকলাদার ফন্টু, যশোর পৌরসভার কাউন্সিলর গোলাম মোস্তফা, যশোর জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক যোগেশ দত্ত, সদর উপজেলা পূজা পরিষদের সাধারণ সম্পাদক দেবেন্দ্র নাথ ভাস্কর, জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক শফিকুল ইসলাম জুয়েল, সাবেক সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন বিপুল, সাবেক সহসভাপতি নিয়ামত উল্লাহ, জেলা ছাত্রলীগের বর্তমান সভাপতি রওশন ইকবাল শাহী, এক নম্বর ওয়ার্ড আওয়ামী লীগ নেতা জাকির হোসেন, পৌর ছাত্রলীগের আহবায়ক মেহেদি হাসান রনি, সিটি কলেজ ছাত্রলীগের সভাপতি মারুফ হোসাইন ইকবাল, সদর উপজেলা ছাত্রলীগের আহবায়ক এমএম রবিউল ইসলাম প্রমুখ।

SHARE