পূজায় আমদানি রফতানি বন্ধ থাকলেও সচল রয়েছে বেনাপোল বন্দরের কার্যক্রম

এমএ রহিম, বেনাপোল॥ শারদীয় দূর্গা উৎসব উপলক্ষে ১৬ থেকে১৯অক্টোবর পর্যন্ত ৪দিন ভারতে সরকারি ছুটি থাকায় বেনাপোল-পেট্টাপোল স্থলবন্দর দিয়ে আমদানি রফতানি বানিজ্যের পন্য পরিবহন বন্ধ রয়েছে। তবে বেনাপোল বন্দর ও কাষ্টম রয়েছে খোলা। বন্দর অভ্যন্তরে চলছে পন্য লোড আনলোড সহ অফিসিয়াল কার্য্যক্রম। ফলে কিছুটা কমছে পন্য ও যানজট। গত তিন দিনে ১৪১৫ট্রাক পন্য বেনাপোল স্থলবন্দর থেকে ঢাকা চিটাগাং সহ দেশের বিভিন্ন স্থানে গেছে। আর বন্দরে পন্যখালাস করে ভারতে ফিরে গেছে ৭২২টি খালি ট্রাক।
বন্দর পরিচালক আমিনুল ইসলাম জানান,দূর্গাপুজার ছুটির কারনে মঙ্গলবার থেকে ৪দিন শুধুমাত্র বেনাপোল-পেট্টাপোল স্থলবন্দর দিয়ে আমদানি রফতানি পন্য পরিবহন বন্ধ রয়েছে। তবে বন্দর ও কাষ্টম রয়েছে সচল। পাসপোর্ট যাত্রী যাতায়াতও রয়েছে স্বাভাবিক। শনিবার থেকে শুরু হবে বানিজ্য। বেনাপোল সিএন্ডএফ এজেন্ট এসোসিয়েশনের সভাপতি মফিজুর রহমান সজন বলেন, বন্ধের দিনেও বেনাপোল বন্দরে পন্যলোড আনলোড হওয়ায় অনেক উপকৃত হচ্ছেন আমদানিকারকরা। কমছে পন্যও যানজট।
বন্দর হ্যান্ডলিং শ্রমিকরা জানান পোর্ট বন্ধ থাকলে বেকার হয়ে পড়েন তারা। কষ্টে কাটে দিন। বন্ধের মধ্যেও বন্দর এর কার্যক্রম সচল থাকায় খুশি শ্রমিকরা।

SHARE