যশোরে জাতীয় ট্রায়াথলন প্রতিযোগিতায় দলগত চ্যাম্পিয়ন আনসার ও ভিডিপি

নিজস্ব প্রতিবেদক ॥ বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার একান্ত প্রচেষ্টায় বাংলাদেশ আজ মহাশূন্যে অবস্থান করছে। খেলাধুলায়ও বিশ্বে একদিন ভাল স্থান করে নিবে। ওয়েস্টার্ন ইঞ্জিনিয়ারিংয়ের আয়োজনে শনিবার যশোরে দ্বিতীয় জাতীয় ট্রায়াথলন (পুরুষ ও মহিলা) ও প্রথম জুনিয়র জাতীয় ট্রায়াথলন (বালক/বালিকা) প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।
হানিফ আরও বলেন, ট্রায়াথলন খেলাটি বর্তমানে বাংলাদেশে পরিচিতি নয়। সাধারণ দর্শকদের এই খেলা সম্পর্কে ধারণা নেই। বিশ্বে এই খেলাটির অনেক জনপ্রিয়তা আছে। বাংলাদেশেও এক সময় ভাল আর্কষনীয় খেলা হিসেবে পরিচিতি হবে।
তিনি আরও বলেন, বর্তমানে খেলাধুলায় ছেলেদের সাথে মেয়েরাও ভাল করছে। বাংলাদেশ নারী ক্রিকেট দল এশিয়ার সেরা হয়েছে, ফুটবলেও মেয়েরা সুনাম অর্জন করছে। শেখ হাসিনা আন্তরিক না হলে এটা সম্ভাব হতো না। আর এটা সম্ভব হয়েছে শুধুমাত্র শেখ হাসিনার একান্ত প্রচেষ্টা ও আন্তরিকতায়।
উদ্বোধনী অনুষ্ঠানে বাংলাদেশ ট্রায়াথলন অ্যাসোসিয়েশনের সভাপতি বশির আহমেদের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার সালাউদ্দিন শিকদার, জাগরণী চক্রের নির্বাহী পরিচালক আজাদুল কবির আরজু, উপশহর ইউনিয়র পরিষদের চেয়ারম্যান এহসানুর রহমান লিটু, যশোর জেলা ফুটবল অ্যাসোসিয়েশনের সভাপতি ও আবাহনী ক্রীড়া চক্র সমর্থক গোষ্ঠীর সাধারণ সম্পাদক আসাদুজ্জামান মিঠু, বাংলাদেশ ট্রায়াথলন অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পদাক মাহমুদুল করিম ও যশোর ট্রায়াথলন অ্যাসোসিয়েশন সভাপতি এসএম আল মামুন।
বাংলাদেশের বিভিন্ন স্থানের ৩৭ দলের হয়ে শতাধিক প্রতিযোগী জাতীয় ট্রায়াথলনে অংশগ্রহণ করে। প্রতিযোগিতায় এলাকা ঘিরে নানা বয়সের পুরুষ-মহিলা, তরুণ-তরুণী, কিশোর-কিশোরীরা উপস্থিত হয়। তারা ব্যাতিক্রম এ প্রতিযোগিতা উপভোগ করেন। এ প্রতিযোগিতা জুড়ে প্রতিযোগিতায় দাপট দেখিয়ে বাংলাদেশ আনসার ও ভিডিপির খেলোয়াড়রা।
সিনিয়র পুরুষ প্রতিযোগিতায় প্রথম হয়েছেন বাংলাদেশ আনসার ও ভিডিপির সাজ্জাদ হোসেন, দ্বিতীয় হয়েছেন ব্রাহ্মণবাড়িয়া জেলা ক্রীড়া সংস্থার রফিকুল ইসলাম এবং তৃতীয় হয়েছেন বাংলাদেশ আনসারের মাহবুবুর রহমান।
সিনিয়র মহিলা বিভাগে প্রথম হয়েছেন বাংলাদেশ আনসার ও ভিডিপির সুমাইয়া আক্তার, দ্বিতীয় হয়েছেন একই দলের মুক্তি খাতুন এবং তৃতীয় হয়েছেন দিনাজপুর জেলা ক্রীড়া সংস্থার নাজনীন নাহার।
জুনিয়র বালক গ্রুপে বগুড়ার রানা ট্রায়াথলন ক্লাবের রায়হান প্রথম, বাংলাদেশ আনসার ও ভিডিপির আশিক রানা দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকার করেন রাজশাহী ট্রায়াথলন ক্লাবের আল আমিন। জুনিয়র বালিকা গ্রুপে ঝিনাইদহ পূর্বাঞ্চল সুইমিং ক্লাবের তানিয়া খাতুন প্রথম, যশোর সুইমিং ক্লাবের ফারজানা আক্তার সোনালী দ্বিতীয় এবং বাংলাদেশ আনসার ও ভিডিপির ফারজানা রুমি তৃতীয় স্থান অর্জন করেন।
প্রতিযোগিতায় দলগত চ্যাম্পিয়ন হবার কৃতিত্ব দেখিয়েছে বাংলাদেশ আনসার ও ভিডিপি। বিকালে চ্যাম্পিয় দল ও বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন যশোর জেলা ফুটবল অ্যাসোসিয়েশনের সভাপতি ও আবাহনী ক্রীড়া চক্র সমর্থক গোষ্ঠীর সাধারণ সম্পাদক আসাদুজ্জামান মিঠু।

SHARE