ঈদ উপলক্ষে যশোরে ব্যবসায়ীদের কাছ থেকে চাঁদা আদায়ের অভিযোগ

নিজস্ব প্রতিবেদক ॥ ঈদকে সামনে করে যশোরের বড় বাজারে ব্যবসায়ীদের কাছ থেকে চাঁদা আদায়ে নেমেছে একটি চক্র। চক্রটি বাজারের হাটচান্নি মার্কেটের দোকান প্রতি ২০০ টাকা করে ধার্য করেছে বলে ব্যবসায়ীরা অভিযোগ করেছেন। এ চক্রটির সাথে কয়েকজন কথিত সাংবাদিকও যুক্ত বলে দাবি করেছেন ভুক্তভোগীরা।
জানা গেছে, পবিত্র ঈদুল আযহা উপলক্ষে যশোর শহরের বড় বাজারের হাটচান্নি মার্কেটের ফেন্সি ব্যবসায়ীদের কাছ থেকে চাঁদাবাজি করছে একটি চক্র। চাঁদাবাজ চক্রটি ব্যবসায়ীদের জানিয়েছে টাকা তুলে কয়েকজন সাংবাদিকদের দিতে হবে। কিছু সাংবাদিক আছে তারা এ বাজারের সকল প্রকার অপরাধমূলক সংবাদ বন্ধ করে রাখে। তাই ঈদে তাদের খরচের টাকা দিতে হবে।
নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন ব্যবসায়ী জানিয়েছেন, হাটচান্নি মার্কেটের কালু মিয়া নামে এক ব্যবসায়ী সকলকে বলেছেন সাংবাদিকরা আমাদের জন্য অনেক কষ্ট করে। তাই তাদের ঈদে টাকা দিতে হবে। সে কারণে দোকান প্রতি ২০০ টাকা করে কালু মিয়া আদায় করছেন। এতে সাধারণ ব্যবসায়ীদের মধ্যে চরম ক্ষোভের সৃষ্টি হয়েছে। তবে কালু মিয়ার মুঠোফোনে রিং করলে তিনি এ বিষয়ে কোন বক্তব্য দিতে রাজি হননি। অবশ্য পরে কালু মিয়া একটি মোবাইল নম্বর (০১৯১১৮৩৩৩৫৩) দিয়ে কথা বলতে বলেন। ওই মোবাইল নম্বরধারী ব্যক্তি সব কিছুই বলতে পারবেন। এরপরে ওই নম্বরে রিং করলে রহমান নামে এক ব্যক্তি রিসিভ করেন। তিনি চাঁদাবাজি সম্পর্কে কিছুই জানেন না বলে জানিয়েছেন। এব্যাপারে সদর ফাঁড়ি পুলিশের পরিদর্শক মতিয়ার রহমান জানিয়েছেন, বিষয়টি খোঁজ নিয়ে ব্যবস্থা নেবেন।

SHARE