বেনাপোলে পৃথক অভিযানে প্রায় দেড় লাখ ইউএস ডলারসহ আটক ৩

নিজস্ব প্রতিবেদক॥ যশোরের বেনাপোল এলাকা থেকে বর্ডার গার্ড বাংলাদেশের পৃথক অভিযানে এক লাখ ৪০ হাজার ইউএস ডলারসহ তিনজনকে আটক হয়েছে। বৃহস্পতিবার রাত সাড়ে ৮টার দিকে বেনাপোলের সর্বাঙ্গহুদা সরকারি প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন পাঁকা রাস্তার উপর থেকে এক লক্ষ ইউএস ডলারসহ দুই জন আটক হয়। এরআগে যশোর-বেনাপোল মহাসড়কের আমড়াখালী বিজিবি চেকপোস্ট এলাকা থেকে ৪০ হাজার ইউএস ডলারসহ একজনকে আটক করে বিজিবি।
৪৯ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ আরিফুল হক জানিয়েছেন, গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার রাত সাড়ে ৮টার দিকে বেনাপোলের রঘুনাথপুর বিওপিতে কর্মরত হাবিলদার মামুনার রশিদের নেতৃত্বে একটি অভিযান পরিচালনা করা হয়। অভিযানে সর্বাঙ্গহুদা সরকারি প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন পাঁকা রাস্তার উপর হতে ভারত হতে বাংলাদেশে আসার প্রাক্কালে এক লক্ষ ইউএস ডলারসহ রঘুনাথপুর গ্রামের পূর্বপাড়ার মুসা মল্লিকের ছেলে মওলা বক্স (৩৫) ও সর্বাঙ্গহুদা গ্রামের মৃত ছাবেদ আলীর ছেলে আলমগীর হোসেনকে (৪০) আটক করা হয়। বাংলাদেশি টাকায় যার মূল্য ৮৪ লক্ষ টাকা। আটককৃত আসামিদের ইউএস ডলারসহ বেনাপোল পোর্ট থানায় জমা করার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।
অপরদিকে বৃহস্পতিবার (১০ মে) সকাল ১০টার দিকে যশোর-বেনাপোল মহাসড়কের আমড়াখালী এলাকায় বিজিবির সদস্যরা বরিশালগামী এমএম পরিবহনের একটি বাস তল্লাশি করে এনামুলকে আটক করে। আটক এনামুল হক নড়াইল জেলার কালিয়া থানার খাশিয়াল গ্রামের শেখ আবু বকরের ছেলে। বিষয়টি নিশ্চিত করে আমড়াখালী বিজিবি পোস্টের কমান্ডার নায়েব সুবেদার মিজানুর রহমান জানিয়েছে, গোপন সংবাদের ভিত্তিতে তারা জানতে পারেন বেনাপোল থেকে এমএম পরিবহন যোগে এক যাত্রী বিপুল পরিমাণ বৈদেশিক মুদ্রা নিয়ে বরিশাল যাবেন। এমন সংবাদের ভিত্তিতে পরিবহনটি আমড়াখালী বিজিবি চেকপোস্টে এলে তল্লাশি করে এনামুলের কাছে ৪০ হাজার বৈদেশিক মুদ্রা (আমেরিকান ডলার) পাওয়া যায়। এঘটনায় বেনাপোল পোর্ট থানায় এনামুলের নামে মানি লন্ডারিং আইনে মামলা হয়েছে।

SHARE