বেনাপোলে কোটি টাকা মূল্যের ১ লাখ ১৬ হাজার ডলার উদ্ধার, আটক ১

এম এ রহিম বেনাপোল॥ বেনাপোল সীমান্ত এলাকায় পৃথক ২টি অভিযান চালিয়ে প্রায়১কোটি টাকা মূল্যের ১লাখ ১৬ হাজার ৯শ’ ইউএস ডলার উদ্ধার করেছে বিজিবি। এসময় বিল্লাল হোসেন(২৬) নামে একজন পাচারকারীকে আটক করা হয়। আটক বিল্লাল বেনাপোল পোর্ট থানার ডুপপাড়া গ্রামের ওলিয়ার রহমানের ছেলে।
যশোর৪৯ বিজিবি ব্যাটলিয়নের অধিনায়ক লে: কের্নল আরিফুল হক জানান,গোপন সংবাদের ভিত্তিতে বেনাপোল আইসিপি ক্যাম্পের সদস্যরা রোববার রাত সাড়ে ৮টার দিকে সাদিপুর সীমান্তের পোতাপোষ্ট এলাকায় অভিযান চালিয়ে পরিত্যক্ত অবস্থায় ১ লাখ ১১ হাজার ৯ শ’ ইউ এস ডলার উদ্ধার করে। এসময় পাচারকারীকে আটক করতে পারেনি তারা। অপরদিকে এদিন বিকালে বেনাপোল ইসলামী ব্যাংকের সামনে থেকে বিল্লাল হোসেনকে আটক করা হয়। তার কাছ থেকে উদ্ধার করা হয় ৫ হাজার ডলার। উদ্ধারকৃত ডলারের মূল্য ৯৮ লাখ ১৯হাজার ৬শ টাকা। আটক বিল্লালকে বেনাপোল পোর্ট থানায় হস্তান্তর ও উদ্ধারকৃত ডলারগুলি জমা দেওয়া হয়েছে বলে জানান তিনি।
অপরদিকে সোমবার সকালে বেনাপোল সীমান্ত এলাকা থেকে একটি মোটর সাইকেল ও হুন্ডির ৮লাখ টাকা সহ হামজের আলী নামে এক পাচার কারীকে আটক করে বিজিবি। সে বেনাপোল পোর্টধানাধীন বালু›ন্ডা খলিস গ্রামের দুখেই বর্দই্ এর ছেলে।
যশোর ৪৯ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল মোহাম্মদ আরিফুল হক জানান, সোমবার সকালে বেনাপোল সীমান্তের ছোট আঁচড়া এলাকায় অভিযান চালায় বিজিবি। এসময় ভারতে পাচারকালে মোটর সাইকেল সহ আটক করা হয় হামজার আলীকে। তার কাছ থেকে উদ্ধার করা হয় হুন্ডির ৮লাখ টাকা।

শেয়ার