সাঙ্গাকারাকে পাশে পাচ্ছেন হাথুরু

সমাজের কথা ডেস্ক॥ শ্রীলঙ্কা ক্রিকেট দলকে পুরোপুরি পুনর্বাসন প্রক্রিয়ার মধ্যে ঢুকিয়ে ফেলেছেন তাদের নতুন কোচ চন্ডিকা হাথুরুসিংহে। এ জন্য বেশ কিছু পদক্ষেপ নিতে যাচ্ছেন তিনি। নতুন স্পোর্টস সাইকোলজিস্ট নিয়োগ দেয়ার পাশাপাশি শ্রীলঙ্কার পুরো ক্রিকেট নেটওয়ার্ককে তার কর্মকাণ্ডের সঙ্গে সম্পৃক্ত করতে চান। সাবেক ক্রিকেটারদের উদার সহযোগিতার আহ্বান জানিয়েছেন তিনি। এ জন্য সবার আগে কুমার সাঙ্গাকারাকেই পাশে চেয়েছেন হাথুরুসিংহে।

কুমার সাঙ্গাকারাকে আমন্ত্রণ জানিয়ে হাথুরুসিংহে বলেন, ‘আমি অবশ্যই কুমার সাঙ্গাকারার দক্ষতাকে কাজে লাগাতে চাই। তার পক্ষ থেকে আমার সাহায্য প্রয়োজন। আমি যদি তার সহযোগিতা না চাই, তাহলে এটা হবে আমার জন্য বড় একটি সুযোগ পাওয়াকে হেলায় নষ্ট করে দেয়ার মত।’ বাংলাদেশে ত্রিদেশীয় সিরিজ খেলতে আসার আগে ২৩জন ক্রিকেটারকে নিয়ে কন্ডিশনিং ক্যাম্প শুরুর আগে সাংবাদিকদের সঙ্গে কথা বলতে গিয়ে এসব জানান হাথুরু।
শুধু কুমার সাঙ্গাকারাই নয়। মাহেলা জয়াবর্ধনে, মুত্তিয়া মুরালিধরন থেকে শুরু করে সাবেক বিখ্যাত ক্রিকেটারদের সবার সহযোগিতা চান হাথুরু। তিনি বলেন, ‘শুধু সাঙ্গাকারাই নয়, অন্য খেলোয়াড়রাও যেমন মাহেলা জয়াবর্ধনে এবং মুত্তিয়া মুরালিধরনের সাহায্যও আমি চাই। আমি আশাকরি তারাও আমার সঙ্গে শ্রীলঙ্কার ক্রিকেটের উন্নয়নে কাজ করবেন।’
হাথুরু এ সময় জানিয়ে দেন, তিনি অস্ট্রেলিয়ান স্পোর্টস সাইকোলজিস্ট ড. ফিল জুয়াঙ্কির সঙ্গে যোগাযোগ শুরু করে দিয়েছেন। তাকে নিয়োগ দিয়ে লঙ্কান ক্রিকেটারদের মানসিক প্রশিক্ষণের ব্যবস্থাও করছেন তিনি। জুয়াঙ্কি বিগ ব্যাশ লিগে সিডনি থান্ডারের হয়ে হাথুরুর সঙ্গে কাজ করেছেন চার বছর।
২০০৯ সালে শ্রীলঙ্কা ‘এ’ দল থেকে হাথুরুকে জাতীয় দলে কাজ করে দেয়ার সুযোগ তৈরিতে কাজ করেছিলেন সাঙ্গাকারা এবং মুরালিধরন দু’জনই। শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড এবার তাই আশা করছে, তাদের অনুরোধ রক্ষা করে দল গঠনে হাথুরুর আহ্বানে সাড়া দেবেন সাঙ্গাকারা এবং মুরালিধরন।

শেয়ার