চাকরিতে প্রবেশের বয়স ৩৫ করার দাবিতে যশোরে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক॥ চাকরিতে প্রবেশের বয়স ৩৫ বছর করার দাবিতে যশোরে ৩টি সরকারি কলেজের শিক্ষার্থীসহ বিভিন্ন কলেজের ছাত্রছাত্রীরা মানববন্ধন করেছে। বুধবার বেলা ১১টার দিকে শহরের মুজিব সড়কে প্রেসক্লাবের সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। ঘন্টাব্যাপী চলা এই মানববন্ধনে বক্তব্য রাখেন যশোর এম এম কলেজের ছাত্র জুলফিকার আলী, অরবিন্দু দাশ, আক্তারুজ্জামান, উদয় মল্লিক ও আযম খান কমার্স কলেজের ছাত্র ইনসান হাসাম রাজীব।
বক্তারা বলেন, গড় আয়ু যখন ৪৫ ছিল তখন চাকরিতে প্রবেশের বয়স ছিল ২৭। গড় আয়ু বেড়ে বর্তমানে ৭২ বছর। তাহলে চাকরিতে প্রবেশের বয়সের সীমাবদ্ধতা কেন? বক্তারা বলেন, যদিও বেসরকারি চাকরিতে নিয়োগের বয়সের কোন সীমা নেই। তাই সরকারি চাকরির বয়সসীমা ৩৫ বছর করা দরকার।
বক্তারা বলেন, চাকরিতে আবেদনের ক্ষেত্রে ভারতে বয়স ৩৯, শ্রীলংকায় ৪৫, মালয়েশিয়ায় ৩৫, ইন্দোনেশিয়ায় ৪৫, সিঙ্গাপুরে ৪০, কাতারে ৩৫, দক্ষিণ আফ্রিকায় ৪০ এবং আফিকা মহাদেশের বিভিন্ন দেশে প্রবেশের নির্দিষ্ট কোন বয়স সীমা নেই। বাংলাদেশে চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ বছর করার প্রাস্তাবটি নবম সংসদ থেকে শুরু করে দশম সংসদের সর্বশেষ অধিবেশন পর্যন্ত সংসদ সদস্যরা উত্থাপন করেই আসছেন। বিরোধী দলীয় নেত্রী রওশন এরশাদও প্রধানন্ত্রীকে দৃষ্টি আকর্ষণ করে প্রস্তাব দিয়েছেন। এটা দ্রুত বাস্তবায়ন করা দরকার।

শেয়ার