সড়ক ও জনপথ বিভাগের অভিযান বাগেরহাটে মহাসড়কের দু’পাশের শতাধিক অবৈধ স্থপনা উচ্ছেদ

বাগেরহাট প্রতিনিধি ॥ বাগেরহাটে মহাসড়কের দু’পাশের অবৈধ দখলদারদের রুখতে অভিযান শুরু করেছে বাগেরহাট সড়ক ও জনপথ বিভাগ। মঙ্গলবার সকাল ১০টা থেকে জেলার ফকিরহাট উপজেলার নওয়াপাড়া মোড় থেকে এই উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়।
এ সময় সড়ক ও জনপথ বিভাগ মহাসড়কের দু’পাশে অবৈধ ভাবে গড়ে উঠা শতাধিক স্থাপনা ভেঙ্গে গুড়িয়ে দেয়। অভিযান পরিচালনাকালে সড়ক ও জনপথ অধিদপ্তরের খুলনা জোনের এস্টেট ও আইন কর্মকর্তা নির্বাহী ম্যাজিস্ট্রেট শরিফুল ইসলাম, বাগেরহাট সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী আনিসুজ্জামান মাসুদসহ সড়ক ও জনপথ বিভাগের অন্যান্য কর্মকর্তা এবং পুলিশের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। বাগেরহাট সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী আনিসুজ্জামান মাসুদ বলেন, দীর্ঘদিন ধরে স্থানীয় কিছু প্রভাবশালীরা মহাসড়কের দু’পাশের জায়গা দখল করে রেখেছিল। এরফলে প্রায়্ই র্দূঘটনার শিকার হয়ে সাধারন মানুষ হতাহতের শিকার হচ্ছিল। এ অবৈধ স্থাপনা উচ্ছেদের ফলে স্থানীয়দের মাঝে স্বস্তি ফিরে আসবে বলে তিনি আশা প্রকাশ করেন।
তিনি আরো বলেন, এদিন সকাল ১০টা থেকে শুরু হওয়া এ উচ্ছেদ অভিযানে ইতিমধ্যেই শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। উচ্ছেদ অভিযান পরিচালনার পূর্বে সার্ভেয়ারের মাধ্যমে সড়ক ও জনপথ অধিদপ্তর সড়কের দু’পাশে সীমনা নির্ধারন করে লাল দাগ দিয়ে চিহ্ন দিয়ে দেয় এবং অভিযানের এক সপ্তাহ পূর্বে থেকেই মাইকিং করে অবৈধ দখলদারদের তাদের স্থাপনা সরিয়ে নিতে বলা হয়েছিল।

শেয়ার