তালার সাংস্কৃতিক সংগঠক ওস্তাদ ইয়াছিন হোসেনকে সংবর্ধনা প্রদান

তালা (সাতক্ষীরা) প্রতিনিধি॥ তালার বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব, তালা শিল্পকলা অ্যাকাডেমি সহ একাধিক সাংস্কৃতিক ও সামাজিক সংগঠনের প্রতিষ্ঠাতা ওস্তাদ ইয়াছিন হোসেনকে সংবর্ধনা প্রদান করা হয়েছে। উপজেলার পাটকেলঘাটার চক্রবাক সঙ্গীত বিদ্যালয়ের বার্ষিক পরীক্ষার ফলাফল ঘোষনা, আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠানে তাকে এই সংবর্ধনা প্রদান করা হয়।
শুক্রবার সকাল ১০টায় পাটকেলেশ্বরী তীর্থক্ষেত্র মাঠে চক্রবাক সঙ্গীত বিদ্যালয়ের ছাত্রছাত্রীদের মৌখিক পরীক্ষা শুরু হয়। এতে বিচারকের দায়িত্বে ছিলেন, বাংলাদেশ বেতার খুলনা কেন্দ্রের সঙ্গীত প্রযোজক শেখ আব্দুস সালাম, টিভি ও বেতার শিল্পী আবু আফ্ফান রোজবাবু, বেতার শিল্পী পুর্ণচন্দ্র সরকার, শংকর কুমার দে, শিক্ষক বাবলুর রহমান, সাংবাদিক আশরাফ আলী, কৃষ্ণারানী চক্রবর্তী, স্বপন শীল ও আশরাফ আলী। বিকাল ৩টায় আলোচনা, পুরস্কার বিতরনী ও গুনীজন সংবর্ধনা প্রদান অনুষ্ঠান সমাজ সেবক নারায়ন সাধু’র সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।
এসময় প্রবীন লোক সঙ্গীত শিল্পী পাগল চন্দ্র সরকার ও ক্যান্সারে আক্রান্ত মুক্তিযোদ্ধা ওস্তাদ ইয়াছিন হোসেনকে সাংস্কৃতিক ক্ষেত্রে বিশেষ অবদান রাখার স্বীকৃতি স্বরুপ সঙ্গীত বিদ্যালয়ের পক্ষ থেকে সংবর্ধনা জানানো হয়। এরপর চক্রবাক সঙ্গীত বিদ্যালয়ের অধ্যক্ষ বেতার শিল্পী ডা. সুমন কুমার দাশের পরিচালনায় ও বিশ্বজিৎ দাশের উপস্থাপনায় আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাতক্ষীরা জেলা কৃষকলীগের সভাপতি বিশ্বজিৎ সাধু। প্রধান বক্তা ছিলেন খুলনা বেতারের সঙ্গীত প্রযোজক শেখ আব্দুস সালাম। বিশেষ অতিথির বক্তব্য রাখেন টিভি ও বেতার শিল্পী আবু আফ্ফান রোজবাবু, উপজেলা সহকারী প্রাথমিক শিক্ষা অফিসার সঞ্জয় কুমার মন্ডল, লোকনাথ নার্সিং হোমের ব্যবস্থাপনা পরিচালক পুলক কুমার পাল, পাটকেলেশ্বরী শিশু বিদ্যাপীঠের সহকারী প্রধান শিক্ষক দীলিপ ভট্টাচার্য, শিক্ষক বাবলুর রহমান, প্রভাষক অলীক কুমার পাল প্রমুখ। উল্লেখ্য, সাংস্কৃতিক ক্ষেত্রে বিশেষ অবদান রাখায় মুক্তিযোদ্ধা ও সঙ্গীতজ্ঞ ইয়াছিন হোসেনকে ইতোপূর্বে বাংলাদেশ শিল্পকলা অ্যাকাডেমি কর্তৃক সম্মাননা সহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে সংবর্ধনা প্রদান করা হয়। তিনি ঐতিহ্যবাহী তালা শিল্পকলা অ্যাকাডেমি এর প্রতিষ্ঠাতা সদস্য সচিব সহ বহু সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের প্রতিষ্ঠায় গুরুত্বপূর্ন ভূমিকা রেখেছেন। বর্তমানে তিনি দূরারোগ্য ব্যাধি ক্যান্সারে আক্রান্ত হয়ে অর্থাভাবে প্রয়োজনীয় চিকিৎসা নিতে পারছেননা। যে কারনে তিনি দিন দিন মৃত্যুমুখে ধাবিত হচ্ছেন।

শেয়ার