ফখরুল-রিজভীর ভিন্ন সুরে খালেদা-তারেক দ্বন্দ্ব: কাদের

সমাজের কথা ডেস্ক॥ রংপুর সিটি করপোরেশনের নির্বাচন নিয়ে বিএনপির মহাসচিব ও জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিবের ভিন্ন সুরে বক্তব্যকে খালেদা জিয়া ও তারেক রহমানের দ্বন্দ্বের প্রকাশ হিসেবে দেখছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।
শুক্রবার সন্ধ্যায় কাকরাইলের ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশনের অডিটরিয়ামের সামনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এই প্রতিক্রিয়া জানান তিনি।
ওবায়দুল কাদের বলেন, “এটা ফখরুল সাহেব ও রিজভীকে জিজ্ঞেস করেন।.. আসলে বাজারে গুঞ্জন আছে- তাদের মধ্যে একজন তারেকের লোক, আরেকজন বেগম জিয়ার লোক।
“তাহলে কি তাদের দুজনের মধ্যে কোনো পার্থক্য আছে মূল্যায়নের? তা না হলে রিজভী এক কথা, ফখরুল এক (আরেক) কথা বলবে কেন? এক দলের দুই কথা কি করে হয়!”
বৃহস্পতিবার রংপুর সিটি করপোরেশন নির্বাচনে ক্ষমতাসীন ক্ষমতাসীন আওয়ামী লীগের প্রার্থী সদ্য সাবেক মেয়র সরফুদ্দীন আহম্মেদ ঝন্টুকে প্রায় দ্বিগুণ ভোটে পরাজিত করে নতুন মেয়র হয়েছে সরকারের শরিক জাতীয় পার্টির প্রার্থী মোস্তাফিজার রহমান মোস্তফা।
তিনি পেয়েছেন একলাখ ৬০ হাজার ভোট পেয়েছেন। অন্যদিকে বিএনপির প্রার্থী কাওছার জামান বাবলা পেয়েছেন ৩৫ হাজার ১৩৫ ভোট।
এই নির্বাচনের মূল্যায়ন নিয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও রুহুল কবির রিজভী শুক্রবার দুই রকম প্রতিক্রিয়া দিয়েছেন।
ফখরুল বলেছেন, তাদের প্রার্থীকে প্রচার চালাতে দেওয়া হয়নি, পুলিশ বাধা দিয়েছে- এসব ঠিক। তারপরও সার্বিকভাবে শান্তিপূর্ণ যে ভোট হয়েছে, তার ফল মেনে নেওয়া উচিত।
অন্যদিকে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী ক্ষমতাসীনদের দিকে ইংগিত করে বলেছেন, রংপুরের নির্বাচনে সূক্ষ্ম কারচুপি হয়েছে।
নোয়াখালী জেলা সমিতির এক অনুষ্ঠান থেকে বের হওয়া আওয়ামী লীগ সাধারণ সম্পাদকের কাছে এ বিষয়েই প্রতিক্রিয়া জানতে চাওয়া হয়েছিল।

শেয়ার