উৎসব আয়োজনে সুরধুনীর প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

নিজস্ব প্রতিবেদক ॥ সুরধুনীর ১৭ তম প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানে যশোরের জেলা প্রশাসক আশরাফ উদ্দিন বলেছেন, ‘বর্তমান সময়ের শিশুদেরকে পড়াশোনা, কোচিং সেন্টার, হাউস টিউটর ও হোমওয়ার্ক নিয়ে সব সময় চাপের ভেতর থাকতে হচ্ছে। সুন্দর ও স্বাভাবিক বিকাশের জন্য তাদের এত সব চাপ থেকে মুক্ত রাখতে হবে। আলোকিত মানুষ হিসেবে গড়ে তোলার জন্য শিশুদের বেশি বেশি করে সামাজিক কর্মকা-ে যুক্ত রাখতে হবে।’
বৃহস্পতিবার যশোর শহরের মুন্শি মেহেরুল্লাহ ময়দানের শতাব্দী বটমূলের (টাউন হল) রওশন আলী মঞ্চে আয়োজিত সুরধুনী সংগীত নিকেতনের ১৭ তম প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
এদিন সমবেত, একক কন্ঠের সংগীত ও নৃত্য পরিবেশনের মধ্য দিয়ে উদ্যাপন করা হয় সুরধুনীর প্রতিষ্ঠাবার্ষিকী। সন্ধ্যায় মঞ্চে প্রদীপ প্রজ্জ্বলন করা হয়। এ সময় সম্মিলিত সাংস্কৃতিক জোটের কেন্দ্রীয় সদস্য সুকুমার দাস, জেলা সভাপতি ডিএম শাহিদুজ্জামান, স্বরলিপির অধ্যক্ষ নিবাস কুমার মন্ডল ও মাইকেল সংগীত একাডেমির অধ্যক্ষ অখিল বিশ্বাসসহ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
আলোচনা পর্বে সুরধুনীর সভাপতি হারুন-অর-রশিদের সভাপতিত্বে বক্তব্য রাখেন প্রতিষ্ঠানটির প্রধান উপদেষ্টা ইকবাল কবীর জাহিদ, যশোর ইনস্টিটিউটের সাধারণ সম্পাদক শেখ রবিউল আলম, প্রেসক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুন ও সুরধুনীর সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মাহামুদ হাসান বুলু। অনুষ্ঠান পরিচালনা করেন সুরধুনীর যুগ্ম সম্পাদক তরিকুল ইসলাম তারু ও দোলন চাঁপা।

শেয়ার