বেনাপোলে পুলিশ-কাষ্টম হাতাহাতি, সুপারের অফিস ভাংচুর আহত-২

নিজস্ব প্রতিনিধি॥ বেনাপোলে কাষ্টম চেকপোষ্টে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে পুলিশ ও কাষ্টম সদস্যদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। কাষ্টম সুপারের অফিস ভাংচুরের অভিযোগ উঠেছে। দু পক্ষের মধ্যে সংঘর্ষে এক কাষ্টম সহকারি রাজস্ব কর্মকর্তা সহ ৩জন আহত হয়েছেন। এঘটনার প্রতিবাদে কাজকর্ম বন্ধ রেখে কর্মবিরতি পালন করেছেন কাষ্টম সদস্যরা। ফলে বেনাপোল চেকপোষ্ট এলাকায় হাজারও পাসপোর্ট যাত্রী দুর্ভোগে পড়েন। আমদানি রফতানি বানিজ্য বন্ধ হয়ে যায়। এর প্রতিবাদে ও দোষীদের বিচারের দাবীকে কর্মবিরতি পালন করেছেন তারা।
বেনাপোল কাষ্টম রাজস্ব কর্মকর্তা নজরুল ইসলাম বলেন পুলিশের অনৈতিক কর্মকান্ডে বাধা দেওয়ায় উত্তেজিত হয়ে কাষ্টম কর্মকর্তাদের উপর হামলা চালায় একদল পুলিশ। ঘটনার বিচারের দাবীতে কর্মবিরতি পালন করেছেন তারা।
বেনাপোল চেকপোষ্ট ইমিগ্রেশন ওসি ওমর শরীফ জানান, কাষ্টম সদস্যের সাথে একটি তুচ্ছ ঘটনায় কথা কাটাকাটির এক পর্যায়ে ধাক্কা লেগে ক্ষতিগ্রস্ত হয় অফিসের গ্লাস। তবে বিষয়টি মিমাংসার চেষ্টা করা হচ্ছে বলে জানান তিনি।
বেনাপোল কাষ্টমসের ডেপুটি কমিশনার আব্দুস সাদিক বলেন, পুলিশ অতিরিক্ত বাড়াবাড়ি করেছে। বিষয়টি তারা উর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়েছেন।
পোর্ট থানার ওসি অপূর্ব হাসান বলেন- কাষ্টম সদস্যরা অনেকটা বাড়াবাড়ি করেছেন। তবে তিনি ঘটনাস্থলে যেয়ে উভয়কে শান্ত করে পরিস্থিতি নিয়ন্ত্রনে এনেছেন।

শেয়ার