ইজতেমার প্রস্তুতি চলছে জোরেশোরে মাঠে মুসল্লিদের জুম্মার নামাজ আদায়
শাহীন চাকলাদারের মাঠ পরিদর্শন

এস হাসমী সাজু
যশোরের উপশহরে দ্বিতীয়বারের মতো আঞ্চলিক ইজতেমার প্রস্তুতি চলছে জোরেশোরে। এই প্রস্তুতির মধ্যে ইজতেমা ময়দানে শুক্রবার কয়েক হাজার মানুষের অংশগ্রহণে জুম্মার নামাজ অনুষ্ঠিত হয়েছে। যশোর শহরসহ বিভিন্ন এলাকা থেকে মুসল্লিরা এদিন জুম্মার নামাজ আদায় করতে আসেন। ইজতেমার প্রস্তুতির সর্বশেষ খবর জানতে ও মাঠ পরিদর্শন করার পর সেখানে (ইজতেমার মাঠে) জুম্মার নামাজ আদায় করেন যশোর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহীন চাকলাদার। পরে তিনি উপশহর কেন্দ্রীয় ঈদগাঁহ মাঠ, উপশহর ক্রীড়া উদ্যান, উপশহর ডিগ্রি কলেজ মাঠ, বাদশা ফয়সল মাধ্যমিক বিদ্যালয় মাঠ, উপশহর পার্ক ও শাপলা কিন্ডার গার্ডেন মাঠ ঘুরে জিম্মাদার ও সাধারণ মুসল্লিদের সাথে কথা বলেন। তার সাথে ছিলেন যশোর পৌরসভার মেয়র জহিরুল ইসলাম চাকলাদার রেন্টু, যশোর জেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক রেজাউল ইসলাম, দপ্তর সম্পাদক মাহমুদ হাসান বিপু, উপশহর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এহসানুল হক লিটু, জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি নিয়ামত উল্যাহসহ আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগের নেতাকর্মীরা।
ইজতেমা আয়োজনের প্রধান জিম্মাদার রেজাউল ইসলাম রাজু বলেন, ‘শুক্রবার জুম্মার নামাজে কয়েক হাজার মানুষ অংশ নিয়েছে। ইজতেমার সার্বিক প্রস্তুতি শেষের দিকে। বিদ্যুৎ সংযোগ, খিত্তা (এলাকা) নির্ধারণ, তাবু টাঙানো ও বিভিন্ন স্থানে শুধু মাইক লাগানো বাকি আছে। আমরা আশা করছি ইজতেমা শুরুর কয়েকদিন আগেই সব প্রস্তুতি শেষ করতে পারবো।’
উপশহর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এহসানুর রহমান লিটু জানান, ইউনিয়ন পরিষদ ও আওয়ামী লীগের পক্ষ থেকে ইজতেমার সকল কাজে সার্বিক সহযোগিতা করা হচ্ছে।
উল্লেখ্য, আগামী ২৮ ডিসেম্বর থেকে ৩০ ডিসেম্বর পর্যন্ত দ্বিতীয় বারের মত যশোর উপশহর এলাকায় শুরু হচ্ছে তিন দিনব্যাপী আঞ্চলিক বিশ্ব ইজতেমা। এ উপলক্ষে চলতি মাসের শুরু থেকে মাঠ প্রস্তুতির কাজ শুরু হয়।

শেয়ার