বাংলাদেশ-জিম্বাবুয়ে লড়াইয়ে শুরু ত্রিদেশীয় সিরিজ

সমাজের কথা ডেস্ক॥ চূড়ান্ত হয়েছে আগামী মাসের ত্রিদেশীয় সিরিজ ও শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের দ্বিপাক্ষিক সিরিজের সূচি। বাংলাদেশ ও জিম্বাবুয়ের ম্যাচ দিয়ে আগামী ১৫ জানুয়ারি শুরু হবে ত্রিদেশীয় সিরিজ।

টুর্নামেন্টটির সব ম্যাচই হবে মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে। প্রাথমিক পর্বে প্রতিটি দল পরস্পরের মুখোমুখি হবে দুবার করে। ফাইনাল ২৭ জানুয়ারি।

এই সিরিজের খেলতে জিম্বাবুয়ে দল ঢাকায় পা রাখবে ১০ জানুয়ারি। ১৩ জানুয়ারি বিকেএসপিতে তারা একদিনের প্রস্তুতি ম্যাচ খেলবে বিসিবি একাদশের বিপক্ষে। সেই দিনই ঢাকায় আসবে শ্রীলঙ্কা। লঙ্কানদের জন্য প্রস্তুতি ম্যাচ নেই।

ত্রিদেশীয় সিরিজ শেষে দেশে ফিরবে জিম্বাবুয়ে। ২৮ জানুয়ারি বাংলাদেশ ও শ্রীলঙ্কা দল যাবে চট্টগ্রামে। ৩১ জানুয়ারি থেকে সেখানেই দুই ম্যাচ সিরিজর প্রথম টেস্ট। ৮ ফেব্রুয়ারি থেকে দ্বিতীয় টেস্ট মিরপুরে।

দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ মিরপুরে ১৫ ফেব্রুয়ারি। দ্বিতীয় ম্যাচ ১৮ ফেব্রুয়ারি, সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে।

এর আগে টি-টোয়েন্টি বিশ্বকাপের খেলা হলেও এই ম্যাচ দিয়ে দ্বিপাক্ষিক সিরিজের ভেন্যু হিসেবে সিলেটের যাত্রা শুরু হবে। ত্রিদেশীয় সিরিজ ও টি-টোয়েন্টি সিরিজের সব ম্যাচ দিন-রাতের।

বিপিএল শেষে দুই সপ্তাহের ছুটির পর ২৭ ডিসেম্বর থেকে শুরু হওয়ার কথা বাংলাদেশ দলের ক্যাম্প।

ত্রিদেশীয় সিরিজের সূচি:

১৫ জানুয়ারি বাংলাদেশ-জিম্বাবুয়ে
১৭ জানুয়ারি শ্রীলঙ্কা-জিম্বাবুয়ে
১৯ জানুয়ারি বাংলাদেশ-শ্রীলঙ্কা
২১ জানুয়ারি শ্রীলঙ্কা-জিম্বাবুয়ে
২৩ জানুয়ারি বাংলাদেশ-জিম্বাবুয়ে
২৫ জানুয়ারি বাংলাদেশ-শ্রীলঙ্কা
২৭ জানুয়ারি ফাইনাল

শেয়ার