বেসরকারি তদারকি কমিটি গঠন রাইটস যশোরের সভা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক॥ বুধবার রাইটস যশোরের কনফারেন্স রুমে মানব পাচার প্রতিরোধ বিষয়ক গঠিত ট্রাইব্যুনালের জন্য শিশু বান্ধব পরিবেশ তৈরিতে একটি বেসরকারি তদারকি কমিটি গঠনকল্পে এক সভা অনুষ্ঠিত হয়। রাইটস যশোর’র আয়োজনে ও দাতা সংস্থা তেরেদেস হোমস নেদারল্যান্ড এর অর্থায়নে পরিচালিত কমিউনিটি ও নেটওয়ার্কিং সুদৃঢ়করণের মাধ্যমে শিশু পাচার প্রতিরোধ প্রকল্পের আওতায় এ সভার আয়োজন করা হয়। যশোর জেলা আইনজীবী সমিতির নব-নির্বাচিত সভাপতি/সাধারণ সম্পাদক, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল এর বিশেষ পিপি, শিক্ষক, সংবাদকর্মী, এনজিও প্রতিনিধি, সমাজ সেবক ও এনসিটিএফ এর প্রতিনিধিগণের সমন্বয়ে আদালতে শিশু বান্ধব পরিবেশ তৈরীতে নাগরিক সমাজের উদ্যেগে একটি কমিটি গঠন করা হয়।
সভায় সভাপতিত্ব করেন সংস্থার সহ-সভাপতি অ্যাড. সৈয়দা মাসুমা বেগম ও শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন রাইটস যশোর’র নির্বাহী পরিচালক বিনয় কৃষ্ণ মল্লিক এবং প্রধান অতিথি ছিলেন যশোর জেলা আইনজীবী সমিতির নব-নির্বাচিত সভাপতি এ্যাডভোকেট মো. ইসহক। ইনসিডিন বাংলাদেশের পিসিটিএসসিএন প্রকল্পের প্রকল্প সমন্বয়কারী রফিকুল ইসলাম আলোচনা করেন। অন্যান্যের মধ্যে উপস্থিত থেকে বক্তব্য প্রদান করেন, সরকারি এম.এম কলেজের প্রাক্তন প্রফেসর ড. মো. মোস্তাফিজুর রহমান, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল এর পিপি এম. ইদ্রিস আলী, বাংলাদেশ মহিলা পরিষদ যশোর জেলা শাখার সাধারণ সম্পাদক তন্দ্রা ভট্টাচার্য্য, দৈনিক ইত্তেফাকের স্টাফ রিপোর্টার ফরাজী আহমেদ সাঈদ বুলবুল, অ্যাড. তহমিদ আকাশ এবং এনসিটিএফ এর চাইল্ড পার্লামেন্ট মেম্বর হানিফ প্রমুখ।
সভা পরিচালনা করেন রাইটস যশোর’র প্রোগ্রাম ম্যানেজার এস.এম আজহারুল ইসলাম, পিসিটিএসসিএন প্রকল্পের সমন্বয়কারী ইখতিয়ার উদ্দিন আহমেদ ও পিএনজিও তৌফিকুজ্জামান।

শেয়ার