আইডি কার্ডে বয়স কমিয়ে দত্তনগর কৃষি ফার্মে ট্রাক চালকের চাকরি !

মহেশপুর (ঝিনাইদহ) প্রতিনিধি ॥ ভোটর আইডি কার্ড ও জন্ম সনদে বয়স কম দেখিয়ে ঝিনাইদহের মহেশপুর উপজেলার দত্তনগরের করিঞ্চা বীজ উদপাদন খামারের ট্রাক ড্রাইভার পদে চাকুরি নিয়েছেন ৬০ বছরের এক বৃদ্ধ। তার নাম আব্দার আলী। ট্রাক ড্রাইভার পদে চাকুরি লাভের জন্মনিবন্ধনের সময় সময় বয়স কম দেখিয়েছেন তিনি। অথচ ওই সময় তার বড় ছেলের বয়স জন্মনিবন্ধন অনুযায়ী ৩২ বছর ৫ মাস।
গোকুল নগর পশ্বিম পাড়ার আব্দার আলী গত ২০১৪ সালের ৫ আগস্ট করিঞ্চা বীজ উৎপাদন খামারের ট্রাক ড্রাইভার পদে চাকুরি পান। সেখানে তার বয়স দেখানো হয় ৩২ বছর। অথচ তখন তার বড় ছেলে হাফিজুর রহমানের বয়সই তখন ৩২ বছর। আর আব্দার আলীর ছোট ভাই আনিচুর রহমানের বয়স ছিল ৩৫ বছর। করিঞ্চা বীজ উদপাদন খামারের নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন জানান, বয়স গোপন করে ভোটার আইডি কার্ড ও জন্ম সনদে বয়স কম দেখিয়ে ৬০ বছরের বৃদ্ধ আব্দার আলী ড্রাইভার পদে চাকুরি পান। আব্দার আলী ড্রাইভার পদে চাকুরি পেলেও মুলত: ফার্মের ট্রাক চালাই তার ছেলে হাফিজুর রহমান। নির্বাচন অফিসের ভোটার তালিকা অনুযায়ী মহেশপুর উপজেলার স্বরুপপুর ইউনিয়নের গোকুল নগর পশ্বিম পাড়ার সোনাই মন্ডলের ছেলে আব্দার আলী ১৬/০৫/১৯৭৯ সালে জন্ম গ্রহণ করেন। তিনি চাকুির সময় ২০১৪ সালের ৫ আগস্ট পর্যন্ত তার বয়স ৩৫ বছর ২ মাস ২০ দিন ছিলো। আর আব্দার আলীর বড় ছেলে হাফিজুর রহমান ০২/০৩/১৯৮২ জন্ম গ্রহন করেন। পিতার চাকুিরর সময় ছেলের বয়স ছিল ৩২ বছর ৫ মাস ৩ দিন। আব্দার আলীর ছোট ভাই আনিচুর রহমানের জন্ম ১১/০৯/১৯৭৮ সালে। বড় ভায়ের চাকুরির সময় ছোট ভাইয়ের বয়স তখন ৩৫ বছর ১০ মাস ২৫ দিন। করিঞ্চা বীজ উদপাদন খামারের ট্রাক ড্রাইভার আব্দার আলীর সাথে যোগাযোগের চেষ্টা করেও পাওয়া যায়নি।
করিঞ্চা বীজ উদপাদন খামারের উপ-পরিচালক ইন্দ্রজিৎ কুমার শীল জানান, আমি মাত্র ৬ মাস করিঞ্চা বীজ উদপাদন খামারে এসেছি। আমার এ খানে আসার আগে তার চাকুরী সে কারনে আমার কিছুই জানা নেই। তিনি আরো জানান, এখানে অনেকে আছেন অনেক দিন ধরেই মাষ্টার রোলে চাকুরি করছেন। আর মুলত যখন সরকার চাকুরিতে নেয় তখন তাদের মধ্যে থেকেই নেয়া হয়। তবে এর থেকে আমি আর কিছুই জানি না।

শেয়ার