নড়াইলে আমার দেশ সম্পাদক মাহমুদুর রহমান ও ব্যারিস্টার মওদুদের নামে মামলা

নড়াইল প্রতিনিধি ॥ দৈনিক আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমান, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ ও বাংলাদেশ ডেমোক্রেটিক কাউন্সিলের সভাপতি এমএ হালিমের বিরুদ্ধে নড়াইল আমলী আদালতে মামলা দায়ের হয়েছে। গতকাল মঙ্গলবার (১২ ডিসেম্বর) নড়াইল সদর আমলী আদালতে বাদী হয়ে মামলাটি করেন জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মোস্তফা কামরুজ্জামান কামাল। সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ জাহিদুল আজাদ মামলাটি শুনানী শেষে আমলে নিয়ে নড়াইল সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে তদন্তের নির্দেশ দিয়েছেন। তদন্ত প্রতিবেদন আগামি ১৬ জানুয়ারি ২০১৮ এর মধ্যে আদালতে দাখিলের জন্য নির্দেশ দেন বিচারক। মামলার বাদী পক্ষের আইনজীবী অ্যাডভোকেট অচীন কুমার চক্রবর্তী ও উত্তম কুমার ঘোষ এ তথ্য নিশ্চিত করেছেন।
বাদীর অভিযোগ, ১ ডিসেম্বর জাতীয় প্রেসক্লাব ঢাকাতে বাংলাদেশ ডেমোক্রেটিক কাউন্সিল আয়োজিত এক মতবিনিময় সভায় এ মামলার ১নং আসামি দৈনিক আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমান তার বক্তব্যে বাংলাদেশ রাষ্ট্রের নিন্দাকরণ ও সার্বভৌমত্বের বিলোপ সমর্থন, বর্তমান রাষ্ট্রীয় ক্ষমতায় অধিষ্ঠিত সরকারের প্রতি ঘৃণা করে রাষ্ট্রদ্রোহ বক্তব্য প্রদান করে রাষ্ট্রদ্রোহের অপরাধ করেছেন এবং বাংলাদেশের স্থপিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবার সম্পর্কে এবং বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্পর্কে আপত্তিকর ও মানহানিকর বক্তব্য প্রকাশ্যে প্রদান করেছেন। যাতে ১হাজার কোটি টাকার মানহানি হয়েছে। মামলার ২নং আসামি বাংলাদেশ ডেমোক্রেটিক কাউন্সিলের সভাপতি এমএ হালিম ও ৩নং আসামি বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ করতালির মাধ্যমে উক্ত বক্তব্য সমর্থন করেছেন।
মাহমুদুর রহমানের এসব বক্তব্য বাদী তার নিজস্ব মোবাইলে স্বাক্ষীদের উপস্থিতিতে অনলাইনে ভিডিও চিত্রের মাধ্যমে দেখেন বলে নালিশে উল্লেখ করা হয়েছে।
মামলায় স্বাক্ষী করা হয়েছে ছাত্রলীগ নড়াইল সদর উপজেলা শাখার যুগ্ম-সাধারন সম্পাদক ইমরুল কায়েস ও ছাত্রলীগ নড়াইল জেলা শাখার সাবেক সহ-সভাপতি সবুজ সাহা।

শেয়ার