মাহামুদুর রহমানের বিরুদ্ধে যশোর আদালতে রাষ্ট্রদ্রোহের অভিযোগ

নিজস্ব প্রতিবেদক॥ প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার ভাগ্নি টিউলিপ সিদ্দিকী সম্পর্কে কটূক্তি করার অভিযোগে বিএনপির চেয়ারপার্সনের জ্বালানি বিষয়ক সাবেক উপদেষ্টা আমার দেশ সম্পাদক মাহমুদুর রহমানের বিরুদ্ধে যশোর আদালতে রাষ্ট্রদ্রোহের অভিযোগ দাখিল করা হয়েছে। সোমবার জেলা আওয়ামী লীগের সদস্য ও কাশিমপুর ইউপি চেয়ারম্যান মশিয়ার রহমান সাগর যশোর সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট (সদর) আমলী আদালতে এই অভিযোগ দাখিল করেছেন। বিচারক শাহিনুর রহমান আজ মঙ্গলবার আদেশের পরবর্তী দিন ধার্য করেছেন।
অভিযোগে জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক এসএম মাহামুদ হাসান বিপু, জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন বিপুল ও জেলা ছাত্রলীগের সভাপতি রওশন ইকবাল শাহীকে স্বাক্ষী করা হয়েছে।
বাদীর আইনজীবী মাহামুদ কবীর কাকন জানান, আসামি বিভিন্ন সময়ে আওয়ামী লীগ সরকার এবং দেশবিরোধী বিভিন্ন কর্মকা-ে জড়িত। বিভিন্ন সময়ে দেশদ্রোহিতার অভিযোগে কারাগারে ছিলেন। গত ১ ডিসেম্বর ঢাকায় ডেমোক্রেটিক কাউন্সিলের এক সেমিনারে ‘গণতন্ত্র উদ্ধারে গণমাধ্যমের ভূমিকা শীর্ষক’ আলোচনা সভায় অংশ নেন। সেই সভায় তিনি জনগণের দ্বারা নির্বাচিত আওয়ামী লীগ সরকার এবং জাতির জনক বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বঙ্গবন্ধুর নাতনি ব্রিটিশ পার্লামেন্টের সদস্য টিউলিপ সিদ্দিকী সম্পর্কে কটূক্তি করেন। এছাড়াও জাতির জনকের পরিবারের নিরাপত্তা আইনের বিরুদ্ধে বক্তব্য দেন। সভায় আসামি ইচ্ছাকৃতভাবে জনগণের দ্বারা নির্বাচিত সরকার ও বাংলাদেশকে বর্হিবিশ্বে হেয়প্রতিপন্ন করার জন্য খুন গুম নিয়ে অসত্য তথ্য উপস্থাপন করেন। যাহা দেশদ্রোহিতার শামিল। তার বক্তব্যগুলো বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত হয়েছে। ওই দিন রাতে বাদী ফেসবুক, অনলাইনের মাধ্যমে বিষয়টি জানতে পারেন। এরপর সাক্ষীদের সঙ্গে আলোচনা করে আদালতে অভিযোগ দাখিল করেছেন।

শেয়ার