কালীগঞ্জে ১১৭টি প্রাথমিক স্কুলে ল্যাপটপ ও প্রোজেক্টর বিতরণ

নিজস্ব প্রতিবেদক, কালীগঞ্জ ॥ ডিজিটাল পদ্ধতির মাধ্যমে প্রাথমিক বিদ্যালয়ের শিশুদের পাঠদানে উৎসাহ ও সহজবদ্ধ করার লক্ষে ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার ১১৭টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ল্যাপটপ বিতরণ করা হয়েছে। সোমবার সকালে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে স্ব-স্ব বিদ্যালয়ের প্রধান শিক্ষকের হাতে ল্যাপটপ তুলে দেন এমপি আনোয়ারুল আজীম আনার।
এ উপলক্ষে উপজেলা নির্বাহী অফিসার উত্তম কুমার রায়ের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, ঝিনাইদহ-৪ আসনের জাতীয় সংসদ সদস্য ও কালীগঞ্জ উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক আনোয়ারুল আজীম আনার। উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা সালমা খাতুন প্রমুখ।
উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা সালমা খাতুন জানান, কালীগঞ্জ উপজেলা মোট ১৪৮টি সরকারি প্রাথমিক বিদ্যালয় আছে। প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় থেকে পাওয়া ১১৭টি ল্যাপটপ সোমবার সকালে আনুষ্ঠানিকভাবে ১১৭টি বিদ্যালয়ের মধ্যে বিতরণ করা হয়। ইতিপূর্বে ১৯টি বিদ্যালয়ের মধ্যে ১৯টি ল্যাপটপ দেয়া হয়েছিল। পরবর্তীতে পর্যায়ক্রমে আরো ১২ বিদ্যালয়কে ল্যাপটপ দেয়া হবে। এছাড়া ৪৫টি বিদ্যালয়ে ৪৫টি প্রোজেক্টর দেয়া হয়েছে। তিনি আরো জানান, ডিজিটাল পদ্ধতির মাধ্যমে পাঠদানে শিশুদের উৎসাহ এবং সহজবদ্ধ করার লক্ষ্যে এসব বিদ্যালয়গুলোতে ল্যাপটপ ও প্রোজেক্টর দেয়া হয়েছে।

শেয়ার