১১ চেম্বার অব কর্মাস এন্ড ইন্ড্রাস্ট্রিজ ও ২৩ প্রতিষ্ঠানকে সম্মাননা স্মারক প্রদান

নিজস্ব প্রতিবেদক॥ যশোরে বিভিন্ন কর্মসূচি পালনের মধ্য দিয়ে জাতীয় ভ্যাট দিবস ও ভ্যাট সপ্তাহ ২০১৭ উদ্যাপিত হয়েছে। বর্ণাঢ্য র‌্যালি, সেমিনার ও শ্রেষ্ঠ ভ্যাট দাতাদের সম্মাননা ও সনদ বিতরণের মধ্য দিয়ে দিবসটি উদ্যাপন করেছে যশোর কাস্টমস্, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট।
রোববার সকালে জাতীয় সংগীতের সাথে জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে ফেস্টুন-বেলুন ও পায়রা উড়িয়ে র‌্যালির উদ্বোধন করেন কাস্টমস্, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট যশোরের কমিশনার শওকাত হোসেন। দিবসের উদ্বোধনের পর কাস্টম অফিস থেকে একটি বর্ণাঢ্য রালি বের হয়ে শহর প্রদক্ষিণ করে জিলা স্কুল অডিটোরিয়ামে গিয়ে শেষ হয়। এরপর অডিটোরিয়ামের একটি সেমিনার শেষে ২০১৫-২০১৬ অর্থ বছরে ভ্যাট প্রদানকারী শ্রেষ্ঠ ১১টি চেম্বার অব কর্মাস এন্ড ইন্ড্রাস্ট্রিজ ও ২৩ টি প্রতিষ্ঠানকে সম্মাননা স্মারক ও সনদ বিতরণ করা হয়।
সেমিনারে বক্তারা বলেছেন, বর্তমান সরকার বিভিন্ন গঠনমূলক ও সেবামূলক সামাজিক নিরাপত্তা কর্মসূচি চালু করেছে। জনগণের দেয়া ভ্যাটের মাধ্যমে সরকার এসব কর্মসূচি বাস্তবায়নে অর্থের যোগান দিচ্ছে। শুধু তাই নয় দেশের সামগ্রিক উন্নয়নে ব্যায়িত অর্থ সরকার ভ্যাটের মাধ্যমে সংগ্রহ করে থাকে। বক্তারা আরো বলেন, অর্থনৈতিকভাবে সমৃদ্ধি অর্জনের মাধ্যমে উন্নত বাংলাদেশ গড়তে অভ্যন্তরীণ সম্পদ বাড়াতে হবে। সেজন্য ভ্যাট, টাক্স ও কাস্টমস ডিউটি নিয়মিত ও সঠিকভাবে পরিশোধ করতে হবে। সেমিনারে মুল প্রবন্ধ উপস্থাপন করেন কাস্টমস্, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট যশোরের অতিরিক্ত কমিশনার শেখ আবু ফয়সল মো. মুরাদ। এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যশোর-৩ আসনের সাংসদ কাজী নাবিল আহমেদ। সেমিনারে কাস্টমস্, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট যশোরের কমিশনার শওকাত হোসেনের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ৪৯ বিজিবির কমান্ডিং অফিসার লে. কর্নেল মোহাম্মদ আরিফুল হক।
২০১৫-১৬ অর্থ বছরে শ্রেষ্ঠ ভ্যাট দাতা হিসেবে ফরিদপুর উইমেন চেম্বার এন্ড কর্মাস এন্ড ইন্ড্রাস্ট্রিজ, যশোর, কুষ্টিয়া, ফরিদপুর, ঝিনাইদহ, চুয়াডাঙ্গা, রাজবাড়ি, মাগুরা, নড়াইল ও মেহেরপুর চেম্বার অব কর্মাস এন্ড ইন্ড্রাষ্ট্রিজকে সম্মাননা স্মারক ও সনদ প্রদান করা হয়। এদিকে, উৎপাদনকারী, সেবাদানকারী ও ব্যবসায়ী ক্যাটাগরিতে সর্বোচ্চ ভ্যাট প্রদানকারী হিসেবে যশোরের রাজারহাট রামনগরের সেন্ট্রাল মার্কেটিং কোং, যশোরের ফায়ার গার্ড লিমিটেড (সিকিউরিটি সার্ভিস), যশোর গাড়িখানা রোডস্থ ওয়ালটন প্লাজা, কুষ্টিয়া মনির টাওয়ারস্থ ওয়ালটন প্লাজা, কুষ্টিয়ার মৌবন মাসালা, কুষ্টিয়া আল্লার দরগার বনানী বিড়ি ফ্যাক্টরি, ফরিদপুর মধুখালি আশাপুরের মেসার্স রাজ্জাক ফুড ইন্ড্রাস্ট্রিজ, ফরিদপুর উত্তরের ওয়াল্টন প্লাজা, ফরিদপুর পশ্চিম গোয়ালচামটের আবাসিক হোটেল হিমালয়, গোপালগঞ্জ টুঙ্গিপাড়ার মাল্টিবীজ পাইপ ইন্ড্রাস্ট্রিজ, গোপালগঞ্জ চৌরঙ্গী ১২০ ডিডি রোডস্থ ওয়ালটন প্লাজা, গোপালগঞ্জ টুঙ্গিপাড়ার পর্যটন হোটেল মধুমতি, চুয়াডাঙ্গা জীবন নগরের কনটেক কন্সট্রাকশন লিমিটেড, চুয়াডাঙ্গা বড় বাজারের জেলা বস্ত্রালয়, ঝিনাইদহ আরবপুরের বিজি প্লাষ্টিক ইন্ড্রাস্ট্রিজ, ঝিনাইদহের সৃজনী ট্রেড সেন্টার, ঝিনাইদহের চর মুরারীদহের তামান্না ওয়ার্ল্ড ফ্যামেলি পার্ক এন্ড পিকনিক কর্নার, মাগুরার সৈয়দ আতর আলী রোডস্থ ওয়ালটন প্লাজা, রাজবাড়ি হিরক ম্যানসনের ওয়ালটন প্লাজা, মেহেরপুরের যাদবপুর হোলেট বাজারের ইসলাম স্টোর, নড়াইলের সীমাখালির মুন ব্রিকস, নড়াইল রুপগঞ্জ ওয়ালটন প্লাজা ও নড়াইল পানিপাড়ার শাহাবাজ ট্যুরিজমকে সম্মাননা ও স্মারক প্রদান করা হয়।

শেয়ার