ছক্কা বৃষ্টিতে গেইলের রেকর্ড ইনিংস

সমাজের কথা ডেস্ক॥ দুটি ফিফটি হাঁকানোর পর থেকে বিপিএলের এই আসরে ক্রিস গেইলকে যেন খুঁজে পাওয়া যাচ্ছিল না। এলিমিনেটর ম্যাচে স্বরূপে ফিরলেন ক্যারিবিয়ান ব্যাটিং দানব। রেকর্ড ছক্কায় গড়লেন বিপিএলের ইতিহাসের সর্বোচ্চ ব্যক্তিগত রানের ইনিংস।

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শুক্রবার খুলনা টাইটান্সের বিপক্ষে রংপুর রাইডার্সকে ৮ উইকেটের জয় এনে দেওয়ার পথে অপরাজিত ১২৬ রান করেন গেইল।

গত আসরে বরিশাল বুলসের বিপক্ষে রাজশাহী কিংসের সাব্বির রহমানের ১২২ ছিল আগের সেরা।

৪৫ বলে চলতি আসরের প্রথম সেঞ্চুরিতে পৌঁছানোর পথে গেইল হাঁকিয়েছিলেন ১০টি ছক্কা। পরের ২৬ রান করতে আবার চারবার বল উড়িয়ে সীমানা ছাড়া করেন বাঁহাতি এই ওপেনার। তার ৫১ বলে ১৪টি ছক্কার পাশে চার ৬টি।

বিপিএলে এক ইনিংসে সবচেয়ে বেশি ১২টি ছক্কার আগের রেকর্ডও ছিল গেইলের। ২০১৩ সালে ঢাকা গ্ল্যাডিয়েটর্সের হয়ে সিলেট রয়্যালসের বিপক্ষে হাঁকিয়েছিলেন ১২ ছক্কা। সেটা ছাড়িয়ে এবার হাঁকালেন ১৪টি।
পরের সবচেয়ে বেশি ছক্কা সমৃদ্ধ ইনিংস দুটিও গেইলেরই। ২০১২ সালে দুই ইনিংসে ১১ ও ১০টি করে ছক্কা হাঁকিয়েছিলেন বিস্ফোরক এই ব্যাটসম্যান।

টি-টোয়েন্টিতে এটি গেইলের ১৯তম সেঞ্চুরি। বিপিএলে যেখানে কারোর একাধিক সেঞ্চুরি নেই, সেখানে গেইল পেলেন নিজের চতুর্থটি।

ঢাকায় এসে গেইল বলেছিলেন, বিনোদন দিতে এসছেন। সেই কথা খুব একটা রাখতে পারছিলেন না। এবার পারলেন, খেললেন নিজের মতো করে। তাতে টুর্নামেন্ট থেকে বিদায় নিল খুলনা।

শেয়ার