খুলনা-কোলকাতা রুটে যশোরে স্টপেজসহ ১১ দফা দাবি

নিজস্ব প্রতিবেদক॥ খুলনা-কোলকাতা রুটে যশোরে স্টপেজ, বেনাপোল-ঢাকা রুটে ২টা ট্রেন চালুসহ ১১ দফা দাবি জানিয়েছেন রেল উন্নয়ন সংগ্রাম কমিটি যশোরের নেতৃবৃন্দ। শুক্রবার সকালে যশোর রেলস্টেশন চত্বরে তারা এক মতবিনিময় সভা থেকে দাবি বাস্তবায়নে কর্মসূচি ঘোষণা করেছেন।
কর্মসূচির মধ্যে রয়েছে ১৯ ডিসেম্বর দুপুর ১২টায় জেলা প্রশাসকের মাধ্যমে রেলমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান এবং দাবির সপক্ষে জনমত গঠনের লক্ষ্যে বেনাপোল, ঝিকরগাছাসহ সারা জেলার বিভিন্ন জায়গায় মতবিনিময় সভা করার সিদ্ধান্ত।
দাবিগুলোর মধ্যে রয়েছে, খুলনা-কলকাতা রুটে যশোর স্টপেজ দেয়া ও ভাড়া কমানো, বেনাপোল-ঢাকা রুটে ২টা ট্রেন চালু, যশোর-খুলনা স্যাটল ট্রেন চালু, জরুরি ভিত্তিতে খুলনা-দর্শনা ডবল লাইনের কাজ শুরু এবং সারা দেশে ডবল লাইন চালুসহ সকল জেলাকে রেলের আওতায় আনা, কৃষিপণ্য ও কাঁচামাল পরিবহনের জন্য সকল ট্রেনে বিশেষ বগির ব্যবস্থা, রেলের ভাড়া কমানো, রেলের সম্পদ পুনরুদ্ধার, উন্নয়ন ও দুর্নীতি বন্ধ করা, রেল কর্মচারীদের ন্যায় সংঙ্গত দাবি পূরণ, যশোর রেলওয়ে হাসপাতাল চালু করা, রেলস্টেশেন আধুনিকরণ, বসার স্থান, টয়লেট ও পরিষ্কার পানির ব্যবস্থা করা এবং সব স্টেশন থেকে দেশের যে কোন স্থানের অগ্রীম টিকিট দেয়ার ব্যবস্থা করণ।
মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন রেল উন্নয়ন সংগ্রাম কমিটি যশোরের আহ্বায়ক ইকবাল কবির জাহিদ। উপস্থিত ছিলেন ইলাহদাদ খান, হাসিনুর রহমান, জাকির হোসেন হবি, সন্তোষ দত্ত, যোগেশ দত্ত, হারুন অর রশিদ, আহসান উল্লাহ ময়না, জিল্লুর রহমান ভিটু, আব্দুল মতিন, কামাল উদ্দিন, আবুল হোসেন, শেখ মোহাম্মদ আলা উদ্দিন, আবু জাফর, শুকান্ত দাস, আলা উদ্দিন, আবুল হোসেন, রাশেদ খান, শ্যামল শর্মা, মনজুরুল আলম, দয়ানন্দ, খবির শিকদার প্রমুখ। সভা চলার সময় যশোর রেলস্টেশন মাস্টার পুষ্প কমল চক্রবর্তী শুভেচ্ছা বিনিময় করেন।

শেয়ার