অবশেষে ঢাকায় আসছেন হাথুরুসিংহে

সমাজের কথা ডেস্ক॥ শ্রীলঙ্কার কোচ হিসেবে দায়িত্ব নেওয়ার আগে বিসিবির সঙ্গে চুক্তি শেষের আনুষ্ঠানিকতা সারতে ঢাকায় আসছেন চন্দিকা হাথুরুসিংহে। আসার জোর সম্ভাবনা আছে আজ শনিবারই।
জানা গেছে, শ্রীলঙ্কার নতুন কোচ হিসেবে হাথুরুসিংহে চুক্তিতে সই করেছেন এর মধ্যেই। ২০ ডিসেম্বর থেকে নিতে যাচ্ছেন শ্রীলঙ্কা দলের দায়িত্ব। সেদিন থেকেই ভারত-শ্রীলঙ্কার টি-টোয়েন্টি সিরিজ শুরু। চুক্তির মেয়াদ ২০২০ সালের শেষ পর্যন্ত।
লঙ্কান কোচ হিসেবে হাথুরুসিংহের প্রথম পূর্ণাঙ্গ সিরিজ হতে যাচ্ছে জানুয়ারির বাংলাদেশ সফর। দুটি টি-টোয়েন্টি, দুটি টেস্ট ও একটি ত্রিদেশীয় সিরিজ খেলতে জানুয়ারির প্রথম সপ্তাহে বাংলাদেশে আসছে শ্রীলঙ্কা।
শ্রীলঙ্কা ক্রিকেটের একটি সূত্র ইএসপিএন ক্রিকইনফোকে জানিয়েছে, শ্রীলঙ্কার ক্রিকেট ইতিহাসের সবচেয়ে বেশি পারিশ্রমিক পাওয়া কোচ হতে যাচ্ছেন হাথুরুসিংহে। বাংলাদেশের কোচ হিসেবেও বেতন-ভাতা মিলিয়ে বিশ্বের সর্বোচ্চ পারিশ্রমিক পাওয়া ক্রিকেট কোচদের একজন ছিলেন তিনি। শ্রীলঙ্কা তাকে নিয়ে গেছে বাংলাদেশের সমান বা বেশি পারিশ্রমিক দিয়েই।
২০১৯ বিশ্বকাপ পর্যন্ত বিসিবির সঙ্গে চুক্তি ছিল হাথুরুসিংহের। কিন্তু গত দক্ষিণ আফ্রিকা সফরের মাঝ পথে বিসিবির কাছে আচমকাই পাঠান পদত্যাগপত্র। সিরিজ শেষে দক্ষিণ আফ্রিকা থেকেই ফিরে যান অস্ট্রেলিয়ায়। তখন থেকেই তার ফেরার অপেক্ষায় ছিল বিসিবি।
লঙ্কান সংবাদমাধ্যমের খবর, শনিবারই ঢাকায় আসছেন হাথুরুসিংহে। তবে বিসিবির মিডিয়া কমিটির প্রধান জালাল ইউনুস তার আসার খবর নিশ্চিত করলেও দিন-তারিখ জানেন না বলে দাবি করলেন।
“সে ঢাকায় আসবে, এটা নিশ্চিত। শ্রীলঙ্কার দায়িত্ব নেওয়ার আগেই আসার কথা। তবে ঠিক নিশ্চিত নই কবে আসবে। বিপিএল শেষ হ্য়ার আগে বা শেষ হওয়ার পরপরই আসার কথা।”

শেয়ার