লোকটি কে, আমির খান!

বিনোদন ডেস্ক॥ ‘থাগস অব হিন্দুস্তান’ ছবির সেটে আমির খান অনেক পুরনো নীল রঙের কোট আর সাদা শার্ট পরা লোকটাকে চেনা যায়? কোঁকড়া চুল আর গোঁফ দেখে চেনা দায়। তার পোশাক ও মুখাবয়বে লেগে আছে কাদা। এ কারণে একটু কষ্ট হতে পারে চিনতে। ইনি বলিউড সুপারস্টার আমির খান! ‘থাগস অব হিন্দুস্তান’ ছবির সেট থেকে পাপারাজ্জির তোলা ছবিগুলো ফাঁস হয়ে গেছে অন্তর্জালে।
‘পারফেকশনিস্ট’ কেন বলা হয় আমির খান বরাবরই তা দেখিয়ে এসেছেন। প্রতিটি ছবিতেই নতুন আঙ্গিকে হাজির হওয়ার চেষ্টা করেন তিনি। ‘দঙ্গল’-এ মেদসর্বস্ব মধ্যবয়সী লোক, ‘পিকে’তে গলায় রেডিও ঝোলানো নগ্ন এলিয়েন কিংবা ‘গজিনি’র সিক্স-প্যাক অ্যাব ও ন্যাড়া মাথার মানুষ— দর্শককে চমকে দিতে ওস্তাদ তিনি। তাকে কেমন দেখাবে তা জানার কৌতূহল থেকেই মুক্তির আগে হিট হয়ে যায় ছবি! এবারও ব্যতিক্রম হচ্ছে না।
বেশ কিছুদিন ধরেই ‘থাগস অব হিন্দুস্তান’ ছবির শুটিং চলছে। কিন্তু আমিরকে এখানে দেখতে কেমন লাগবে তা জানা যায়নি এতদিন। অবশেষে তা বের হলো শনিবার (১৬ সেপ্টেম্বর)। এদিন ইনস্টাগ্রামে তার একটি ফ্যানক্লাব ছবিগুলো শেয়ার করেছে। এতে দেখা যায়, মুম্বাইয়ের একটি স্টুডিও থেকে বেরিয়েছেন আমির, পেছনে তার দেহরক্ষী।
চিত্রনাট্যের প্রয়োজনে নিজেকে হালকা দেখাতে ওজন অনেকখানি কমিয়েছেন আমির। কারণ গল্পে তার চরিত্রটি এক ডাকাতের। ‘ঠগ’ শব্দটি এসেছে ‘ঠগি’ থেকে। অষ্টাদশ এবং ঊনবিংশ শতকে ভারতে এই ঠগিদের দাপট বেড়ে গিয়েছিল মারাত্মকভাবে। তারা ছিল ডাকাত। তবে ডাকাতির আগে তাদের কাজ ছিল খুন করা। তার ডাকাত চরিত্রটি এমন নেতিবাচক কিনা তা সময়ই বলবে।
এদিকে যথারীতি ফাঁস হয়ে যাওয়া স্থিরচিত্রগুলো ‘থাগস অব হিন্দুস্তান’ নিয়ে দর্শকের কৌতূহল বাড়িয়ে দিয়েছে কয়েক গুণ। ছবিটিতে প্রথমবারের মতো একসঙ্গে অভিনয় করছেন অমিতাভ বচ্চন ও আমির খান। তাদের সঙ্গে থাকছেন ক্যাটরিনা কাইফ, ফাতিমা সানা শেখ। পরিচালনায় ‘ধুম থ্রি’খ্যাত বিজয় কৃষ্ণ আচার্য। শুক্রবার প্রযোজনা প্রতিষ্ঠান যশরাজ ফিল্মস জানিয়েছে, ২০১৮ সালের ৭ নভেম্বর মুক্তি পাবে ছবিটি।

SHARE