বৈশাখের দাওয়াতপত্রে নান্দনিকতায় শ্রেষ্ঠ ৩ সংগঠন ।। পুরস্কারের অর্থ অসুস্থ চিত্রশিল্পী সোহেলের চিকিৎসা তহবিলে

নিজস্ব প্রতিবেদক॥ যশোরে পহেলা বৈশাখে নান্দনিক দাওয়াতপত্রে শ্রেষ্ঠত্ব অর্জনকারী তিন সাংস্কৃতিক সংগঠনের মাঝে পুরস্কার বিতরণ করা হয়েছে। সংগঠন তিনটি হলো যথাক্রমে চারুপীঠ আর্ট অ্যান্ড রিসার্স ইনস্টিটিউট, শেকড় ও তির্যক যশোর। স্বর্নলতা জুয়েলার্সের সহযোগিতায় প্রেসক্লাব যশোর এ পুরস্কার প্রদান করে। শ্রেষ্ঠত্ব অর্জনকারীরা তাদের প্রাপ্ত পুরস্কারের অর্থ যশোরের অসুস্থ চিত্রশিল্পী সোহেল প্রাণনের চিকিৎসা সহায়তা তহবিলে দান করার ঘোষণা দেন।
মঙ্গলবার প্রেসক্লাব যশোর মিলনায়তনে পুরস্কার প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক আশরাফ উদ্দিন। তিনি বলেন, পহেলা বৈশাখের মঙ্গল শোভাযাত্রার সূতিকাগার এই যশোর। সাংস্কৃতিক ঐতিহ্যের এই জেলার মানুষের নান্দনিকতা বর্ষবরণের এই আমন্ত্রণপত্রে ফুটে ওঠে। সব সংগঠনই তাদের আমন্ত্রণপত্রে ঐতিহ্যের স্বাক্ষর রেখেছে। এই পুরস্কার সংগঠনগুলোকে উজ্জীবিত করবে; তাদের প্রতিভা প্রকাশে আরো বেশি মনোযোগী করবে।
প্রেসক্লাব সভাপতি জাহিদ হাসান টুকুনের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তৃতা করেন সাবেক সভাপতি একরাম-উদ-দ্দৌলা ও মিজানুর রহমান তোতা, বর্তমান সহ-সভাপতি মনোতোষ বসু, জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক মাহমুদ হাসান বুলু, গ্রামের কাগজ সম্পাদক মবিনুল ইসলাম মবিন ও স্বর্নলতা জুয়েলার্সের সত্ত্বাধিকারী মীর মোশাররফ হোসেন বাবু। পুরস্কারপ্রাপ্তদের মধ্যে অনুভূতি ব্যক্ত করেন চারুপীঠ’র সাধারণ সম্পাদক মামুনুর রশীদ। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রেসক্লাব যশোরের সম্পাদক এসএম তৌহিদুর রহমান এবং সঞ্চালনা করেন প্রেসক্লাব যশোরের দপ্তর সম্পাদক তৌহিদ জামান।

 

SHARE