ফেসবুকে ভুয়া আইডি খুলে অপপ্রচার ফতেপুরে যুবলীগ নেতার থানায় জিডি

নিজস্ব প্রতিবেদক॥ ফেসবুকে ভুয়া আইডি খুলে যশোর সদর উপজেলার ফতেপুর ইউনিয়ন যুবলীগের সভাপতি শাহাদৎ হোসেন এবং জেলা ছাত্রলীগের সহ-সভাপতি রফিকুল ইসলামের নামে মিথ্যা, অসত্য, ভিত্তিহীন সংবাদ ছবিসহ পোস্ট করার দাবি করা হয়েছে।
যুবলীগ নেতা শাহাদৎ হোসেন গতকাল শুক্রবার কোতোয়ালি থানায় দেয়া একটি লিখিত অভিযোগে ওই দাবি করেন।
শাহাদৎ হোসেনের অভিযোগ, ফেসবুকে ‘অচেনা অতিথি’, ‘ফতেপুর সংবাদ’ এবং ‘সত্যের সন্ধানে’ নামক তিনটি আইডিতে তাদের দুইজনের নাম-পরিচয় ও ছবি ব্যবহার করে অসত্য সংবাদ প্রকাশ করা হচ্ছে। সেখানে বলা হয়েছে, আওয়ামী লীগ নেতা প্রায়ত মনজুর রশিদ হত্যার সাথে তাদের সম্পৃক্তা থাকতে পারে। মনজুর রশিদের সাথে তাদের ভাল সম্পর্ক ছিল। এবং তার ব্যবসা বাণিজ্য তারা দেখা শুনা করতো। মনজু রশিদ মারা যাওয়ার পার তার ফুলেফেঁপে উঠেছেন। রাতারাতি গাড়ি বাড়ির মালিক হয়েছেন। তাদেরকে এই হত্যার সাথে জড়ানোর চেষ্টা করা হচ্ছে। এছাড়া আরো অনেক অসত্য মিথ্যা তথ্য সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ করে তাদের চরম মানহানি এবং নিরাপত্তাহীনতার মধ্যে ফেলে দিয়েছে।
তিনি আরো বলেছেন, গত জুলাই ফেসবুক আইডিতে দেখে তিনি ঘটনার সত্যতা নিশ্চিত হন। এই ব্যাপারে আইডি ব্যবহারকারীর নাম পরিচয় জানার চেষ্টা করে ব্যর্থ হন। পরে থানায় একটি জিডি করেন। জিডি নম্বর ৩৯৯ তাং ০৭-০৭-১৭।

 

শেয়ার