সাতক্ষীরার চারাবাড়ি সীমান্তে বিজিবির বাঁধার মুখে বিএসএফ’র মাটি কাটা বন্ধ

সাতক্ষীরা প্রতিনিধি॥ সাতক্ষীরার চারাবাড়ি সীমান্তের সোনাই নদী থেকে বিজিবির বাঁধার মুখে বিএসএফ মাটি কাটা বন্ধ করে দিয়েছে। শুক্রবার সকাল ৯ টার দিকে এ ঘটনাটি ঘটে। এ ঘটনার পর সাতক্ষীরা ৩৮বিজিবি ব্যাটেলিয়নের অধিনায়ক লে: কর্নেল আরমান হোসেন পিএসসি ঘটনাস্থল পরিদর্শন করেন। এরপর সোনাই নদীর তীরে সীমান্তের জিরো পয়েন্টে বিজিবির আহবানে দু’দেশের কোম্পানি কমান্ডার পর্যায়ের পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়।
সাতক্ষীরার ৩৮ বিজিবির তলুইগাছা ক্যাম্পের কোম্পানি কমন্ডার আহম্মদ আলী জানান, সীমান্ত আইন লংঘন করে সোনাই নদীর ভিতর থেকে বিএসএফ মাটি কাটার কাজ করছিল। এ সময় বিজিবি সদস্যরা বিএসএফকে মাটি কাটতে নিষেধ করেন। বিএসএফ তাদের বাধা অতিক্রম করে উত্তেজিত হয়ে মাটি কাটার চেষ্টা করে। এরপর বিজিবি জোর প্রতিবাদ জানালে বিএসএফ মাটি কাটার কাজ বন্ধ করে দেয়। পরে শান্তি শৃংঙ্খলা রক্ষার্থে তলুই গাছা বিজিবি ক্যাম্পের কোম্পানি কমান্ডার ও ভারতের তারালি বিএসএফ ক্যাম্পের কোম্পানি কমান্ডার পর্যায়ে এক পতাকা বৈঠক শুরু হয়। পতাকা বৈঠকে বাংলাদেশের পক্ষে নেতৃত্ব দেন বিজিবির তলুইগাছা ক্যাম্পের কোম্পানি কমান্ডার আহম্মদ আলীসহ বিজিবির ৭ সদস্য।
অপরদিকে, ভারতীয় বিএসএফ এর পক্ষে নেতৃত্ব দেন, তারালি ক্যাম্পের কোম্পানি কমান্ডার মনোজ সেনসহ ৮ বিএসএফ সদস্য। পতাকা বৈঠকে বিএসএফ আর সোনাই নদী থেকে মাটি কাটবে না বলে বিজিবিকে আশ্বস্ত করেন।
সাতক্ষীরা ৩৮বিজিবি ব্যাটেলিয়নের অধিনায়ক লে. কর্নেল আরমান হোসেন পিএসসি এ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে দু’দেশের কোম্পানি কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়েছে। বৈঠকে বিএসএফ সোনাই নদী থেকে আর কোন মাটি কাটবে না বলে বিজিবিকে জানিয়েছে।

শেয়ার