এ্যাপেক্স বিতর্ক প্রতিযোগিতায় এবারও দেশসেরা যশোর
চ্যাম্পিয়ন দল, দেশ শ্রেষ্ঠ বক্তাকে সংবর্ধনা প্রদান

নিজস্ব প্রতিবেদক॥ এ্যাপেক্স ক্লাব অব বাংলাদেশ বিতর্ক প্রতিযোগিতায় এবারও  দেশসেরা হয়েছেন যশোরের তরুণরা। ‘এ্যাপেক্স ক্লাব অব যশোর’র বিতার্কিকরা এ কৃতিত্ব অর্জন করেছেন। ১৭ ডিসেম্বর ঢাকার ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউটে অনুষ্ঠিত জাতীয় পর্যায়ের ওই প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হওয়ার পর এ জেলার বিতার্কিকদের মধ্যে আনন্দের বন্যা বইছে। আর এ শুভক্ষণে চ্যাম্পিয়ন দল, দেশ শ্রেষ্ঠ বক্তা জহির ইকবাল নান্নুকে সংবর্ধনা দিয়েছে স্বপ্নদেখো সমাজ কল্যাণ সংস্থা ও মাইকেল মধুসূদন ডিবেট ফেডারেশন।
বৃহস্পতিবার বিকালে যশোর শহরের ওয়াপদা গ্যারেজ মোড়ে স্বপ্নদেখো সমাজ কল্যাণ সংস্থার কার্যালয়ে দলনেতা জহির ইকবাল নান্নু, প্রথম বক্তা সুমন হোসেন জিনো, চ্যাম্পিয়ন দলের দ্বিতীয় বক্তা সানজিদা ইয়াসমিন অপিকে সংগঠনের পক্ষ থেকে এ সংবর্ধনা দেওয়া হয়।
সংবর্ধনা এ অনুষ্ঠানের শুরুতে শুভেচ্ছা বক্তব্য রাখেন মাইকেল মধুসূদন ডিবেট ফেডারেশনের সাধারণ সম্পাদক বায়জিদ মাহামুদ অভি ও স্বপ্নদেখো সমাজ কল্যাণ সংস্থার সাধারণ সম্পাদক আফরোজা খাতুন বকুল।
বাংলাদেশ চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জনে অভিব্যক্তি প্রকাশ করেন চ্যাম্পিয়ন দলের প্রথম বক্তা এপেক্সিয়ান সুমন হোসেন জিনো, চ্যাম্পিয়ন দলের দ্বিতীয় বক্তা সানজিদা ইয়াসমিন অপি ও দলনেতা জহির ইকবাল নান্নু। তারা এই অর্জন তারা সমগ্র নবীন বিতার্কিকদের উৎসর্গ করেছেন।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) পারভেজ হাসান। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন এ্যাপেক্স ক্লাব অব যশোর-২০১৬ এর সভাপতি নজরুল ইসলাম ও এ্যাপেক্স ক্লাব অব যশোর ২০১৭ এর সভাপতি সৈয়দ রুহুর কুদ্দুস। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মুক্তিযোদ্ধা ও শিক্ষা বোর্ডের সাবেক মোহাম্মদ আবদুল খালেক।
অনুষ্ঠান সঞ্চালনা করেন মাইকেল মধুসূদন ডিবেট ফেডারেশনের ভারপ্রাপ্ত সভাপতি মাহমুদা আক্তার।
প্রসঙ্গ, এ্যাপেক্স ক্লাব অব যশোর দ্বিতীয় বারের মতো বিতর্কে বাংলাদেশ চ্যাম্পিয়ন হয়। জেলা পর্যায়ে এবং বিভাগীয় পর্যায়ে বিতর্ক প্রতিযোগিতায় জয়ী হয়ে তারা অংশ নেয় জাতীয় পর্যায়ে। জাতীয় পর্যায়ে ছিল চারটি রাউন্ড। প্রথম রাউন্ড,  কোয়ার্টার ফাইনাল, সেমিফাইনাল ও ফাইনাল। সেমিফাইনালে মোহাম্মদপুরকে হারিয়ে ফাইনালে উঠে এ্যাপেক্স ক্লাব অব যশোর। তারা ফাইনালে নোয়াখালীর বীরশ্রেষ্ঠ রুহুল আমিন ক্লাবের মুখোমুখি হয়। নোয়াখালীকে এক মার্কের ব্যাবধানে হারিয়ে এপেক্স ক্লাব অব যশোর হয় এবার বাংলাদেশ চ্যাম্পিয়ন। প্রথম বক্তা হিসেবে যশোরের পক্ষে বাকযুদ্ধ করেন সুমন হোসেন জিনো। দ্বিতীয় বক্তা হিসেবে যশোরের পক্ষে বাকযুদ্ধ করেন সানজিদা ইয়াসমিন অপি। আর দলনেতা হিসেবে ছিলেন জহির ইকবাল নান্নু। বাংলাদেশের শ্রেষ্ঠ বক্তার পুরষ্কার পান জহির ইকবাল নান্নু।

শেয়ার