চেয়ারম্যান, ২ নারী ও ২ সাধারণ সদস্য বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত যশোর জেলা পরিষদে ভোট যুদ্ধে ৫৫ প্রার্থী

নিজস্ব প্রতিবেদক ॥ যশোর জেলা পরিষদ নির্বাচনে ৫৫ জন প্রার্থী ভোট যুদ্ধে নেমেছেন। আজ তাদের মধ্যে প্রতীক বরাদ্দ দেওয়া হবে। এদিকে গতকাল প্রার্থীতা প্রত্যাহারের দিনে চারজন প্রার্থী মনোনয়ন প্রত্যাহার করে নিয়েছেন। ফলে দুইজন নারী সংরক্ষিত সদস্য এবং দুইজন সাধারণ সদস্য বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে চলেছেন। আর চেয়ারম্যান পদে একজন প্রার্থী থাকায় যশোর জেলা পরিষদে শাহ হাদিউজ্জামান চেয়ারম্যান হতে চলেছেন। এখন বাকি শুধু আনুষ্ঠানিকতা।
বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাওয়া পাঁচজন হলেন, চেয়ারম্যান শাহ হাদিউজ্জামান, ২ নম্বর ওয়ার্ডে শ্যায়লা জেসমিন ও ৩ নম্বর ওয়ার্ডে হাজেরা পারভীন। আর সাধারণ সদস্য পদে এক নম্বর ওয়ার্ডের অহিদুজ্জামান ও ৩ নম্বর ওয়ার্ডের জাহাঙ্গীর আলম।
এদিকে, রোববার প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন সাধারণ সদস্য পদে বৈধ ঘোষিত ৫৫ প্রার্থীর মধ্যে ৪জন তাদের প্রার্থীতা প্রত্যাহার করে নেন। প্রত্যাহার করে নেয়া প্রার্থীরা হলেন, ১ নম্বর ওয়ার্ডের সাইদুজ্জামান, ২ নম্বর ওয়ার্ডের ওয়াহিদুজ্জামান, ৩ নম্বর ওয়ার্ডের মনিরুল ইসলাম ও ১১ নম্বর ওয়ার্ডের অধীর কুমার পাঁড়ে।
অন্যদিকে সংরক্ষিত মহিলা সদস্য পদে এক নম্বর সংরক্ষিত ওয়ার্ডে সাহানা আক্তার ও শীরিন জেসমিন মোছা. মঞ্জুন্নাহার নাজনীন, চার নম্বর সংরক্ষিত ওয়ার্ডে কাজী মোছা. জলি আক্তার ও লায়লা খাতুন এবং পাঁচ নম্বর সংরক্ষিত ওয়ার্ডে রুকসানা ইয়াসমিন ও রাবেয়া খাতুন।
এছাড়া দুই নম্বর ওয়ার্ডে সাধারণ সদস্য পদে চূড়ান্ত ৩ প্রার্থী হলেন ইব্রাহীম খলিল, কবীর উদ্দীন আহমেদ ও ইলিয়াস আজম। ৪ নম্বর ওয়ার্ডে চূড়ান্ত ৪ প্রার্থী হলেন কামরুজ্জামান, মফিদুল ইসলাম, আবু হেনা মোস্তফা কামাল বিদ্যুৎ ও হবিবর রহমান। ৫ নম্বর ওয়ার্ডে চূড়ান্ত ২ প্রার্থী হলেন তৌহিদুর রহমান ও আনিসুর দেওয়ান। ৬ নম্বর ওয়ার্ডে চূড়ান্ত ৩ প্রার্থী হলেন ওয়াজির আলী, শফিকুল ইসলাম ও মেহেদী হাসান মিন্টু।
৭ নম্বর ওয়ার্ডে ৪ প্রার্থী হলেন নূরুল ইসলাম, আব্দুল খালেক, এসএম আজাহার হোসেন স্বপন ও সৈয়দ মেহেদী হাসান। ৮ নম্বর ওয়ার্ডে ৪ প্রার্থী হলেন আব্দুর রউফ, জয়নাল আবেদীন, এফএম আশরাফুল কবির ও সুলতান মাহমুদ। ৯নম্বর ওয়ার্ডে চূড়ান্ত ৩ প্রার্থী হলেন একেএম সেলিম রেজা, ইকবাল হোসেন ও শেখ ইমামুল কবির। ১০নম্বর ওয়ার্ডে চূড়ান্ত ৫ প্রার্থী হলেন আব্দুর রউফ, ফারাজী আশিকুল ইসলাম, রবিউল ইসলাম, আব্দুল মাজেদ ও শাহ মুরাদ আহম্মদ। ১১নম্বর ওয়ার্ডে চূড়ান্ত ৫ প্রার্থী হলেন পরিতোষ বিশ্বাস, এমএস ফারুক হুসাইন, শিবতোষ কুমার মন্ডল, প্রণয় কান্তি চৌধুরী ও মশিয়ার রহমান। ১২ নম্বর ওয়ার্ডে চূড়ান্ত ৫ প্রার্থী হলেন হাসেম আলী, আমজাদ হোসেন, গৌতম চক্রবর্তী, হাফিজুর রহমান ও অরবিন্দ কুমার হাজারী। ১৩ নম্বর ওয়ার্ডে ৩ প্রার্থী হলেন আলাউদ্দীন, শহিদুল ইসলাম ও রিপন কুমার ধর।
১৪ নম্বর ওয়ার্ডে ৫ প্রার্থী হলেন গাজী গোলাম মোস্তফা, আলতাফ হোসেন বিশ্বাস, হাসান সাদেক, কার্ত্তিক চন্দ্র সাহা ও এসএম শাহীন আলম। ১৫ নম্বর ওয়ার্ডে ৩ প্রার্থী হলেন সোহরাব হোসেন, অরুণ কুমার দে ও মশিয়ার রহমান দফাদার।

শেয়ার