যশোর জেলা পরিষদ নির্বাচন প্রাথমিকভাবে ছয় প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

jelaনিজস্ব প্রতিবেদক॥ যশোর জেলা পরিষদ নির্বাচনের দুই দিনের যাচাই-বাছাই শেষে ছয় জনের মনোনয়নপত্র প্রাথমিকভাবে বাতিল করা হয়েছে। গতকাল দ্বিতীয় দিনে তিনজন সাধারণ সদস্য ও তিনজন সংরক্ষিত মহিলা সদস্যের প্রার্থীতা বাতিল করা হয়। বাতিল হওয়া এসব প্রার্থীরা নির্বাচন কমিশনে আপিল করার সুযোগ পাবেন।
যশোর জেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, ২৮ ডিসেম্বর যশোর জেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে একজন চেয়ারম্যান, ৫৮ জন সাধারণ সদস্য ও ১১ জন সংরক্ষিত মহিলা সদস্য পদে নির্বাচনের জন্য মনোনয়নপত্র জমা দেন। এসব মনোনয়নপত্র শনিবার ও রোববার যাচাই বাছাই শেষ সাধারণ সদস্য প্রার্থী ৯নং ওয়ার্ডের মনিরুল ইসলাম, ১০ নং ওয়ার্ডের গাজী গোলাম কুদ্দুস টিপু ও ৩নং ওয়ার্ডের ইকবাল আহমেদ রবির প্রার্থীতা প্রাথমিকভাবে বাতিল করা হয়। এছাড়া ২নং সংরক্ষিত ওয়ার্ডের কামরুন নাহার ও নাজনীন নাহার এবং ৩নং সংরক্ষিত ওয়ার্ডের সৈয়দা জারিন রহমানের প্রার্থীতা প্রাথমিকভাবে বাতিল করা হয়েছে। গতকাল জেলা রিটার্র্নিং অফিসার জেলা প্রশাসক ড. হুমায়ুন কবীর তাদের প্রার্থীতা বাতিল করেন।
জানা যায়, বাংলাদেশ ব্যাংকের আপত্তির কারণে মনিরুল ইসলাম ও গাজী গোলাম কুদ্দুস টিপুর প্রার্থীতা বাতিল করা হয়েছে। আর ইকবাল আহমেদ রবির মনোনয়নপত্রে সমর্থক হিসেবে স্বাক্ষর করা ঝিকরগাছা উপজেলার হাজিরবাগ ইউনিয়ন চেয়ারম্যান আতাউর রহমান মিন্টুর জাতীয় পরিচয়পত্রের নাম্বারের সাথে গরমিল থাকায় তার প্রার্থীতা বাতিল করা হয়েছে।

শেয়ার