সিঙ্গাপুরকে উড়িয়ে ফাইনালে বাংলাদেশ

file444সমাজের কথা ডেস্ক॥ সিঙ্গাপুরকে উড়িয়ে দিয়ে এএইচএফ কাপ হকির তৃতীয় শিরোপা জয়ের আরও কাছাকাছি পৌঁছেছে বাংলাদেশ। শেষ চারের ম্যাচে জিমি-আশরাফুলদের জয়টি ৮-০ ব্যবধানের। ২০০৮ প্রথম এএইচএফ কাপ জেতা বাংলাদেশ ২০১২ সালে মুকুট ধরে রেখেছিল।
হংকংয়ের কিংস পার্ক হকি গ্রাউন্ডে শনিবার প্রথম গোল পেতে ২৬ মিনিট পর্যন্ত অপেক্ষা করতে হয় বাংলাদেশকে। মিলন হোসেনের ফিল্ড গোলে বাঁধ ভাঙার পর একের পর এক গোল পেতে থাকেন চয়ন-আশরাফুলরা। তিন মিনিট পর ব্যবধান দ্বিগুণ করেন রোমান সরকার।
দ্বিতীয়ার্ধে জিমিদের সামনে দাঁড়াতেই পারেনি পুল ‘বি’র রানার্সআপ হয়ে শেষ চারে উঠে আসা সিঙ্গাপুর। ৩৭তম মিনিটে অধিনায়ক রাসেল মাহমুদ জিমি ব্যবধান ৩-০ করার পর পেনাল্টি কর্নার স্পেশালিস্ট মামুনুর রহমান চয়ন ব্যবধান আরও বাড়ান।
৫০তম মিনিটে পুস্কর খিসা মিমো ও পাঁচ মিনিট পর কৃষ্ণ কুমার দাস লক্ষ্যভেদ করলে বড় জয়ের পথে ছুটতে থাকে পুল ‘এ’র চ্যাম্পিয়ন হয়ে শেষ চারে ওঠা বাংলাদেশ।
ম্যাকাওয়ের জালে হ্যাটট্রিক করা আশরাফুল ইসলাম সিঙ্গাপুরের বিপক্ষে গোলের দেখা পান শেষ দিকে। ৬৬ থেকে ৬৯, এই তিন মিনিটে দুটি পেনাল্টি কর্নার থেকে জোড়া গোল করে দলের বড় ব্যবধানের জয় নিশ্চিত করেন এই ডিফেন্ডার।
চয়ন ও জিমির নৈপুণ্যে স্বাগতিক হংকংকে ৪-২ গোলে হারিয়ে এ আসর শুরু করা বাংলাদেশ দ্বিতীয় ম্যাচে চাইনিজ-তাইপেকে একই ব্যবধানে হারায়। গ্রুপের শেষ ম্যাচে আশরাফুলের ইসলামের হ্যাটট্রিকে ম্যাকাওকে ১৩-০ ব্যবধানে উড়িয়ে দেয় বাংলাদেশ।

শেয়ার