রণবীরের সেই বিতর্কিত বিজ্ঞাপন প্রত্যাহার!

5fcee324cbbb73d5cb85e5e84f5df221-5837ec0556428বিনোদন ডেস্ক॥ ডেনমার্কভিত্তিক পোশাক প্রস্তুতকারক প্রতিষ্ঠান জ্যাক অ্যান্ড জোনসের একটি বিজ্ঞাপনে অংশ নিয়েছিলেন বলিউডের ‘মাচো ম্যান’ খ্যাত রণবীর সিং। কিন্তু বিজ্ঞাপনটি নিয়ে সোশ্যাল মিডিয়ায় ব্যাপক সমালোচনার মুখে ভারতে সেটি প্রত্যাহার করে নিয়েছে জ্যাক অ্যান্ড জোনস। ভারতজুড়ে থাকা এ বিজ্ঞাপনের ১২টি বিলবোর্ড সরিয়ে নেওয়া হয়েছে।
সমালোচকদের দাবি, ওই বিজ্ঞাপনে নারীকে উপস্থাপন করা হয়েছে ছেঁড়া কাপড় তথা ভোগ্যপণ্য হিসেবে। আর পুরুষকে দেখানো হচ্ছে সুপারম্যান হিসেবে।
বির্তকের জন্ম দেওয়া ওই বিলবোর্ড বিজ্ঞাপনটিতে দেখা যায়, এক সুন্দরী মডেলকে কাঁধে নিয়ে দাঁড়িয়ে আছেন রণবীর সিং। রণবীরের পরনে অফিশিয়াল অভিজাত পোশাক আর নারী মডেলের  পরনে মিনি স্কার্ট। ছবির পাশে লেখা— ‘ডোন্ট হোল্ড ব্যাক। টেক ইওর ওয়ার্ক হোম।’ আর এই বিজ্ঞাপন নিয়েই আপত্তি সমালোচকদের।
জ্যাক অ্যান্ড জোনসের পোশাকের প্রচারণার জন্য প্রতিষ্ঠানটির ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসেবে কাজ করছেন রণবীর সিং। তবে প্রতিষ্ঠানটির হয়ে তার এই বিজ্ঞাপনের প্রতিবাদ জানাতে সোশ্যাল মিডিয়াকেই বেছে নিচ্ছেন মানুষ।
টুইটারে দেওয়া এক পোস্টে তামিল অভিনেতা সিদ্ধার্থ লিখেছেন, ‘এই বিজ্ঞাপনের মাধ্যমে নারীদের হেয় করা হয়েছে। এতে নারীকে উপস্থাপন করা হয়েছে ছেঁড়া কাপড় হিসেবে। আর পুরুষকে দেখানো হচ্ছে সুপারম্যান হিসেবে। নারী কী শুধুই পণ্য? নারী কী শুধু ভোগের সামগ্রী?’

শেয়ার