খুলনায় বিএনপি নেতাকে গুলি করে হত্যা

mud
সমাজের কথা ডেস্ক॥ খুলনায় বিএনপি নেতা এসএম শেখ আলমগীর হোসেন আলমকে (৫০) গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা। শুক্রবার রাতে মহানগরীর আড়ংঘাটা থানাধীন গাইকুড় এলাকায় এ ঘটনা ঘটে। নিহত এসএম আলমগীর আড়ংঘাটা থানাধীন গাউকুড় এলাকার বাসিন্দা মৃত শেখ আকবার হোসেনের ছেলে।
খুলনা মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার শেখ মনিরুজ্জামান মিঠু জানান, রাত সাড়ে ১০টার দিকে আলমগীর হোসেন বাড়ির দিকে যাচ্ছিলেন। তিনি বাড়ির সামনে আসলে আগে থেকে ওৎ পেতে থাকা দুর্বৃত্তরা তাকে লক্ষ্য করে গুলি ছোড়ে। তার মাথার বামপাশে গুলি লাগে। এ সময় তিনি গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলেই মারা যান।

টিউলিপের কোলজুড়ে কন্যা সন্তান
সমাজের কথা ডেস্ক॥ প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভাগ্নি টিউলিপ সিদ্দিকের কোলজুড়ে এসেছে কন্যা সন্তান। শনিবার লন্ডনের রয়্যাল ফ্রি হাসপাতালে নিজের প্রথম সন্তানের জন্ম হয় বলে এক টুইট বার্তায় জানিয়েছেন তিনি।
স্থানীয় সময় সকাল ১০টার দিকে টিউলিপ লিখেন, “ক্রিস পার্সি ও আমি অত্যন্ত আনন্দের সঙ্গে আমাদের কন্যা আজালেয়া জয় পার্সির জন্মের ঘোষণা দিচ্ছি।”
টুইটে রয়্যাল ফ্রি হাসপাতালের কর্মীদেরও সেবার প্রশংসাও করেন যুক্তরাজ্য পার্লামেন্টে নিউ হ্যাম্পস্টেড অ্যান্ড কিলবার্ন আসনে লেবার পার্টির এই এমপি।
এ বছর এপ্রিলেই বঙ্গবন্ধুর ৩৪ বছর বয়সী নাতনি টিউলিপের সন্তান প্রসবের সম্ভাব্য সময় ছিল, যা গত বছর নভেম্বরে স্বামী ক্রিস পার্সিকে নিয়ে হাসপাতালে স্বাস্থ্য পরীক্ষা গেলে জানা যায়।
নিজের নামের মতোই মেয়ের নাম ফুলের নামে রাখবেন বলে ভেবেছিলেন। তাই ‘আজালেয়া’ ফুলের নাম দিয়েছেন মেয়ের।

২০১৩ সালে রিজেন্ট পার্ক এলাকার কাউন্সিলর থাকার সময় যুক্তরাজ্যের নাগরিক পার্সিকে বিয়ে করেন টিউলিপ। পরের বছরের মে মাসে সাধারণ নির্বাচনে পার্লামেন্ট সদস্য হন তিনি।
গত বছরের অগাস্টে কয়েক দফা নিজের অসুস্থতার খবর টুইটারে জানিয়েছিলেন টিউলিপ। যদিও সেপ্টেম্বরে পূর্ণ উদ্যমেই কাজ করতে দেখা যায় তাকে।
এ সপ্তাহে নিজের নিউ স্টেটসমেনে প্রকাশিত এক নিবন্ধ নিয়েও টুইটারে মতামত দেন টিউলিপ, যে নিবন্ধটির শিরোনাম ছিল- যুক্তরাজ্যের পার্লামেন্টকে কী করে আরও ‘পরিবারবান্ধব’ করা যায়।
লেবার পার্টির রাজনীতিতে ‘উদীয়মান তারকা’ টিউলিপ সেপ্টেম্বরে সংস্কৃতি, গণমাধ্যম ও ক্রীড়া বিষয়ক শ্যাডো মিনিস্টার মাইকেল ডাগারের ব্যক্তিগত সচিবের (পিপিএস) স্থায়ী দায়িত্ব পান।
এছাড়াও তিনি নারী ও সমতা বিষয়ক যুক্তরাজ্যের পার্লামেন্টারি সিলেক্ট কমিটির সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন।

শেয়ার