১৭৫ শ্রমিককে হত্যা করলো আইএস

is
সমাজের কথা ডেস্ক॥ সিরিয়ার রাজধানী দামেস্কের পূর্বাঞ্চলে একটি সিমেন্ট কারখানায় হামলা চালিয়ে তিন শতাধিক শ্রমিককে অপহরণ করেছে ইসলামিক স্টেট (আইএস) জঙ্গিরা। বৃহস্পতিবার এ তথ্য জানিয়েছে সিরিয়ার রাষ্ট্রীয় একটি টেলিভিশন। অপহৃতদের ১৭৫ জনকে হত্যা করা হয়েছে বলেও সংবাদ প্রকাশিত হয়েছে।
সিরিয়ার শিল্পমন্ত্রণালয় জানিয়েছে, রাজধানী দামেস্ক থেকে ৫০ কিলোমিটার পূর্বে দুমাইয়ার শহরে অবস্থিত আল-বাদিয়া সিমেন্ট কারখানায় এক সপ্তাহ আগে হামলা চালায় আইএস। তখন তাদের অপহরণ করা হয়। কারখানা মালিক জানিয়েছেন, অপহরণের পর শ্রমিকদের সঙ্গে কোনো যোগাযোগ করা সম্ভব হয়নি। সাম্প্রতিক দিনগুলোতে এলাকাটিকে টার্গেট করে হামলা চালাচ্ছে আইএস।
এদিকে, অপহৃতদের ১৭৫ জনকে হত্যা করা হয়েছে কি না তা নিয়ে সন্দেহ দেখা দিয়েছে। রয়টার্স সিরিয়ার সামরিক সূত্রের বরাত দিয়ে বলছে, সরকারের পক্ষ থেকে তিন শতাধিক কর্মচারী অপহৃত হওয়ার সংবাদ প্রকাশের পর শুক্রবার তাদের হত্যা করা হয়েছে। তবে সূত্র ভুলভাবে তথ্য দিতে পারে বলে পরে জানায় রয়টার্স।
এছাড়া সিরিয়ার মানবাধিকার সংগঠন ‘সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস’ বলছে, কয়েক ডজন কর্মচারীকে গুম করা হয়েছে। কারখানার এক প্রশাসক জানিয়েছেন, ২৫০ শ্রমিককে অপহরণ করা হয়েছে।

শেয়ার