ঝিনাইদহে নির্বাচনে আধিপত্য বিস্তার নিয়ে দু’পক্ষের সংঘর্ষে নিহত ১ আহত ১৫

shonggorsho
সাজ্জাদ আহমেদ, ঝিনাইদহ॥ ঝিনাইদহ সদর উপজেলার পদ্মাকর ইউনিয়নের ছয়াইল গ্রামে ইউনিয়ন পরিষদ নির্বাচনে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে আওয়ামী লীগের দুই গ্র“পের মধ্যে সংঘর্ষে আকামীর হোসেন (৫৩) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। আহত হয়েছেন অন্তত আরো ১৫ জন। শুক্রবার সকাল পৌনে ৮টার দিকে এ সংঘর্ষের ঘটনা ঘটে। নিহত আকামীর ছয়াইল গ্রামের বেলায়েত হোসেন মীরের ছেলে।
স্থানীয় সূত্রে জানা যায়, পদ্মাকর ইউনিয়নে আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থী হিসেবে মনোনয়ন পেয়েছেন নিজামুল গণি লিট্।ু আর বিকাশ চন্দ্রর বিদ্রোহী প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন। সম্প্রতি বিদ্রোহী প্রার্থী বিকাশ চন্দ্র বিশ্বাস সমর্থকরা পদ্মাকর ইউনিয়নে দলীয় প্রার্থী লিটুর সমর্থকদের উপর হামলা চালায় এতে উভয় সমর্থকদের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। এর রেশ ধরে শুক্রবার সকালে দু’পক্ষে ফের সংঘর্ষ শুরু হয়। এসময় বিকাশ গ্র“পের সমর্থক আকামীর (৫৩) ঘটনাস্থলেই নিহত হন। তাকে কুপিয়ে হত্যা করা হয়। সংঘর্ষে আহত হন উভয় পক্ষের অন্তত ১৫ জন। বাকীদের ঝিনাইদহ ও মাগুরা সদর হাসপাতাল এবং শহরের বিভিন্ন ক্লিনিকে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে জিয়া মীর ও ইয়াকুব আলীর অবস্থা গুরুতর হওয়ায় তাদের ঢাকায় রেফার্ড করা হয়েছে বলে হাসপাতালের চিকিৎসক জানিয়েছেন।
ঝিনাইদহ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হাসান হাফিজুর রহমান জানান, খবর পেয়ে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ৩ রাউন্ড শর্টগানে গুলি চালায় । এ ঘটনার পর এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে বলে তিনি জানান।

শেয়ার