‘খালেদা জিয়া অবসর নিলে জনগণ উপকৃত হবে’

fil885e
সমাজের কথা ডেস্ক॥ বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া রাজনীতি থেকে অবসর নিলে দেশের জনগণ উপকৃত হবে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ এমপি।
শুক্রবার (৮ এপ্রিল) রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে বাংলাদেশ ইউনাইটেড ইসলামিক পার্টির দ্বিতীয় প্রতিষ্ঠাবার্ষিকীতে আয়োজিত আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্যে এ মন্তব্য করেন তিনি।
তিনি বলেন, কয়েকদিন আগে বিএনপি নেত্রী আদালতে আত্মসমর্পণ করতে গিয়েছিলেন। সেদিন খালেদা জিয়ার আইনজীবীরা আদালতের কাছে জামিন আবেদন করেছিলেন। আদালত বিএনপি চেয়ারপারসনের বয়স, অসুস্থতা ইত্যাদি বিবেচনায় তার জামিন আবেদন মঞ্জুর করেন। তাই আমি মনে করি, বয়স ও অসুস্থতার কথা চিন্তা করে খালেদা জিয়ার উচিত রাজনীতি থেকে অবসর নেওয়া। এতে জনগণের পাশাপাশি তার দল বিএনপিও উপকৃত হবে।
সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় পার্টির চেয়ারম্যান ও প্রধানমন্ত্রীর বিশেষ দূত হুসেইন মুহম্মদ এরশাদ।
একদিন সবকিছুর বিচার হবে- বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন মন্তব্যের জবাবে হাছান মাহমুদ বলেন, আমরা আশা করেছিলাম, ভারমুক্ত হওয়ার পর ফখরুল সাহেবের কথাবার্তায় পরিবর্তন আসবে। কিন্তু তা হয়নি। রাজনীতি হলো একটি ব্রত যা মানুষের কল্যাণের স্বার্থে। কিন্তু বিএনপি দেশের মানুষকে জিম্মি করে ক্ষমতায় যেতে চেয়েছিলো। জামায়াতকে সঙ্গে নিয়ে তারা দেশের মানুষকে অবরুদ্ধ করে রেখেছিলো। পেট্রোলবোমা নিক্ষেপের মাধ্যমে তারা যেভাবে জনগণের ওপরে নৃশংসতা চালিয়েছিলো তা স্মরণকালের যে কোনো বর্বরতাকে হার মানায়। খালেদা জিয়াসহ যারা এসব নারকীয় হত্যাকাণ্ডের সঙ্গে যুক্ত ছিলেন, তাদের বিচার এ দেশের মাটিতে অবশ্যই হবে।

শেয়ার