সড়কে নামলো প্লেন, প্রাণ গেল গাড়ি চালকের

biman
সমাজের কথা ডেস্ক॥ যান্ত্রিক গোলযোগের কারণে সড়কেই জরুরি অবতরন করতে চেয়েছিলেন পাইলট। অবতরন তিনি করলেন ঠিকই, কিন্তু তার বাহনটা পিষে দিল একটি গাড়িকে। আর এতেই প্রাণ গেল গাড়ির আরোহী অ্যান্টইনেত্তে ইসবেলের (৩৮)।

ঘটনাটি ঘটেছে যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার দক্ষিণাঞ্চলে স্যানডিয়েগোতে ফলব্রুক এলাকার কাছে। ১৫ ফ্রিওয়ে স্ট্রিটে ছোট আকৃতির প্লেনটি জরুরি অবতরন করে পিষে দেয় গাড়িটিকে।
মার্কিন সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, প্লেনটি এর পেটের উপর অবতরন করে। এরপর সড়কের উপর বেশ কিছু দূর এগিয়ে যায়। এ সময়ই এটি গাড়িটিকে পিষে দেয়।
স্যানডিয়েগোর বাসিন্দা অ্যান্টইনেত্তে ইসবেলে ঘটনার সময় বসে ছিলেন গাড়ির পেছনের আসনে। এ দুর্ঘটনায় প্লেনের পাইলট ডেনিস হগ (৬২) ও তার যাত্রী গুরুতর আহত হয়েছেন। এছাড়া আহত হয়েছেন গাড়িটির চালকও।
১৬ বছর আগে, ২০০০ সালে এই একই সড়কে ইঞ্জিনে ত্রুটি দেখা দেওয়ায় জরুরি অবতরন করে একটি প্লেন। এই প্লেনের চালক ছিলেন সাবেক বেসবল খেলোয়াড় ম্যাট নকস। সেবার অবশ্য কোনো হতাহতের ঘটেনি।
দুর্ঘটনার পর তিনি সাংবাদিকদের জানান, ব্যক্তিগতভাবে তিনি ডেনিস হগকে জানেন। তিনি অত্যন্ত ভালো মানুষ। এদিকে, ক্যালিফোর্নিয়া টহল পুলিশ কর্মকর্তা ক্রিস প্যারেন্ট জানিয়েছেন, গত দশকে এই একই স্থানে তিনটি প্লেন জরুরি অবতরনে বাধ্য হয়েছে।

শেয়ার