স্বরাষ্ট্রমন্ত্রীর বক্তব্যকে যশোরের সাংস্কৃতিক জোটের প্রত্যাখ্যান ॥ অনুষ্ঠান চলবে রাত ১০টা পর্যন্ত

file11111
নিজস্ব প্রতিবেদক॥ স্বরাষ্টমন্ত্রী বর্ষবরণ অনুষ্ঠান বিকাল ৫টার মধ্যে শেষ করার জন্য বক্তব্য দেওয়ায় গভীর উদ্বেগ প্রকাশ করে তা প্রত্যাখ্যান করেছে যশোর জেলা সম্মিলিত সাংস্কৃতিক জোট।
রোববার জোটের সভাপতি ডিএম শাহিদুজ্জামান এবং সাধারণ সম্পাদক সানোয়ার আলম খান দুলু এক বিবৃতিতে বলেন, স্বরাষ্টমন্ত্রীর এই বক্তব্য জামায়াত-হেফাজতের বক্তব্যের প্রতিধ্বনি মাত্র। এই বক্তব্য জঙ্গিবাদ এবং মৌলবাদকে উৎসাহিত করবেÑ যা সংস্কৃতিপ্রিয় বাঙালি সংস্কৃতি ধ্বংস করার নামান্তর এবং দেশকে পশ্চাদমুখী করবার মৌলবাদী শক্তির মদদ বলে জোট মনে করে।
জোট নেতৃবৃন্দ বলেন, উৎসবপ্রিয় বাঙালির হৃদয়ের স্পন্দন বুঝে গণতন্ত্রের মানসকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রথমবারের মতো নববর্ষ বোনাস ঘোষণা করেছেন নববর্ষ উৎসবকে সব ধর্মবর্ণের সার্বজনীন জাতীয় উৎসব করার আকাক্সক্ষা থেকে। আর ঠিক তখনই স্বরাষ্টমন্ত্রীর এমন বক্তব্যে যশোরের সংস্কৃতিকর্মীরা উদ্বিগ্ন এবং বিক্ষুদ্ধ।
জোট নেতৃবৃন্দ আরও বলেন, যশোরের ২০টিরও বেশি সাংস্কৃতিক সংগঠন দেড়-দুইমাস নিরলসভাবে সাংস্কৃতিক মহড়া চালিয়ে আসছে বর্ষবরণ অনুষ্ঠানের জন্য। তাই স্বরাষ্টমন্ত্রীর বক্তব্যকে সম্মিলিত সাংস্কৃতিক জোট, যশোর প্রত্যাখ্যান করছে। একইসাথে যশোরের বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের পূর্বনির্ধারিত রাত ১০টা পর্যন্ত অনুষ্ঠান চালিয়ে যাওয়ার অঙ্গীকার ঘোষণা করছে।

শেয়ার