কলকাতায় নিহত ২৯, রক্তের সংকট হাসপাতালে

Flyover

সমাজের কথা ডেস্ক॥ কলকাতার উড়ালসেতু ভেঙে পড়ার ঘটনায় রক্তের সংকটে পড়েছেন আহতরা। এ ঘটনায় নগরীর সরকারি এবং বেসরকারি বিভিন্ন হাসপাতালে ভর্তি আহত রোগীদের চিকিৎসায় দেখা দিয়েছে রক্তের সংকট। মৃতের সংখ্যা এ পর্যন্ত দাঁড়িয়েছে ২৯ জনে।
রক্তের সংকট সমাধানে রাজনৈতিক রঙ ভুলে সমস্ত মানুষ বিশেষ করে যুব সমাজকে সরকারি হাসপাতাল এবং ব্লাড ব্যাঙ্কগুলোর সামনে পৌঁছানার অনুরোধ করেছে বাম এবং অন্যান্য রাজনৈতিক দলগুলো।
সিপিএম রাজ্য সম্পাদকমন্ডলীর সদস্য এবং যাদবপুর কেন্দ্রের বাম প্রার্থী ড.সুজন চক্রবর্তী মিডিয়া কর্মীদের ব্যবহার করে কলকাতায় এবং তার আশেপাশে সাধারণ মানুষকে রক্তদানের অনুরোধ করেছেন।
ঘটনার সঙ্গে সঙ্গে ভিড় জমছে ব্লাড ব্যাঙ্কগুলোতে। স্বেচ্ছায় রক্ত দিতে সেখানে ভীড় করছেন বহু তরুণ তরুণী। সোশ্যাল মিডিয়াগুলোতে রক্তদানের জন্য শুরু হয়েছে প্রচার।
এমনিতেই গ্রীষ্মকালে ব্লাড ব্যাঙ্কগুলিতে রক্তের পরিমাণ কম থাকে। গরম ও বিধানসভার ভোটের কারণে এখন রক্তের সংগ্রহ কম বলে জানিয়েছেন ব্লাড ব্যাঙ্কের কর্মকর্তারা।
সর্বশেষ খবর অনুযায়ী মৃতের সংখ্যা ২৯ এবং আহত শতাধিক। সারারাত উদ্ধার কাজ চলবে বলে জানিয়েছে সেনাবাহিনী। চলবে সারারাত। সময় গড়ানোর সঙ্গে সঙ্গে ধ্বংসস্তূপের নীচে বেঁচে থাকা মানুষের সংখ্যা কমছে। ঘটনার ৭ ঘণ্টা পেরিয়ে গেলেও এখনও যাত্রীসমেত বাস ও পুল কারটিকে উদ্ধার করা সম্ভব হয়নি।

শেয়ার