যশোর বিএনপি নেতা ফেরদৌস হত্যাকাণ্ড হত্যাকা-ের নেপথ্যে ফারুকের স্ত্রীর সাথে পরকীয়া?

hottakando
নিজস্ব প্রতিবেদক ॥ যশোর জেলা বিএনপি নেতা ফেরদৌস হোসেন হত্যার ক্লু উদঘাটন করতে যাচ্ছে পুলিশ। হত্যাকান্ডের সাথে ‘জড়িত’ ফারুক স্ত্রী শিউলি বেগমের সাথে ফেরদৌসের পরকীয়া ঠেকাতে তাকে কুপিয়ে হত্যা করে। গত ২৩ মার্চ রাতে শহরের লোহাপট্টিস্থ নিজ বাড়ির সামনেই এ হত্যাকা- হয়।
জানা গেছে, ফারুক এবং ফেরদৌস হোসেন দু’জনই বিএনপি রাজনীতির সাথে সক্রিয়ভাবে জড়িত। ফারুক বড়বাজারে ইজারা আদায়ের কাজ করেন। তার বাসা লোহাপট্টিতে। বন্ধুত্বের কারণে ফারুকের বাড়ি সংলগ্ন তার ভগ্নিপতি আবুল হোসেনের বাড়িতে একটি কক্ষে ভাড়া থাকতেন জেলা বিএনপি নেতা ফেরদৌস হোসেন। কিছু দিন আগে ফারুক হোসেন হৃদরোগে আক্রান্ত হয়ে পড়েন। কিন্তু ফারুকের চিকিৎসার জন্য ঢাকায় নিয়ে ওপেন হার্ড সার্জারি করাতে সকল ব্যয় বহন করেন ফেরদৌস হোসেন। ফারুকের স্ত্রী শিউলি বেগম হাসপাতালে যাওয়া-আসার পথে ফেরদৌস হোসেনের সাথে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। এক পর্যায়ে তাদের সম্পর্ক গভীরে গিয়ে পৌছায়। বিভিন্ন সময় স্ত্রীকে ফেরদৌসের সাথে আপত্তিকর অবস্থায় ধরে ফেলে ফারুক হোসেন। এতে তাদের দু’জনের সম্পর্কের চরম অবনতি হয়। তারই জের ধরে ফারুক ফেরদৌসকে খুন করার পরিকল্পনা করে এবং সুযোগ খুঁজতে থাকে। গত ২৩ মার্চ সন্ধ্যার পরে শহরের দড়াটানা কালেক্টরেট ক্যান্টিনের সামনে এ বিষয় নিয়ে ফেরদৌসের সঙ্গে ফারুকের ঝগড়া হয়। রাত ৯টার পরে ফেরদৌস লোহাপট্টির বাসার দিকে যাচ্ছিলেন। এসময় পিছন দিক থেকে এসে ফেরদৌসকে ছুরিকাঘাত করেন ফারুক। মাটিতে পড়ে গিয়ে ফেরদৌসের চিৎকারে আশপাশের লোকজন এগিয়ে আসে। ফারুক সেখান থেকে পালিয়ে চলে যায়। আর স্থানীয়রা উদ্ধার করে ফেরদৌসকে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
এঘটনায় যদিও ফেরদৌসের স্ত্রী নাজমুন নাহার বাদী হয়ে অজ্ঞাতনামা আসামি দিয়ে কোতোয়ালি মডেল থানায় মামলা করেন। কিন্তু পুলিশের টার্গেট এখন ফারুকের দিকে।
এদিকে, ফেরদৌস হত্যাকা-ের সাথে পুলিশ ফারুকের জড়িত থাকার কথা বিষয়ে নিশ্চিত হওয়ায় তাকেই আটকের জন্য বিভিন্নস্থানে অভিযান চালিয়ে যাচ্ছে। তবে বিশ্বস্ত একটি সূত্র জানিয়েছে, ফারুক ইতিমধ্যে ভারতে পাড়ি দিয়েছে।
এ মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই তপন কুমার জানিয়েছেন, ফারুকই তার বন্ধু ফেরদৌসকে হত্যা করেছে। তাকে আটকের জন্য বিভিন্নস্থানে অভিযান অব্যাহত রয়েছে।

শেয়ার