মির্জা ফখরুল অবশেষে বিএনপির মহাসচিব

Mirza Fakhrulmirz
সমাজের কথা ডেস্ক॥ পাঁচ বছর ‘ভারপ্রাপ্ত’ থেকে মহাসচিবের দায়িত্ব চালিয়ে আসা মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে অবশেষে ‘মহাসচিব’ করে নিলেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।
২০০৬ সালে ক্ষমতা ছাড়ার পর দুই দফায় সরকারবিরোধী আন্দোলনে গিয়েও সাফল্যের দেখা না পাওয়া এ দলটির সাত যুগ্ম মহাসচিবের মধ্যে রুহুল কবির রিজভীও পদোন্নতি পেয়েছেন, হয়েছেন সিনিয়র যুগ্ম মহাসচিব।
আর কোষাধ্যক্ষ পদে সাবেক প্রতিমন্ত্রী মিজানুর রহমান সিনহার ওপরই আস্থা রেখেছেন বিএনপিনেত্রী খালেদা জিয়া।
ষষ্ঠ জাতীয় কাউন্সিলের ১১ দিন পর বুধবার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে ওই তিন পদে বিএনপি চেয়ারপারসনের মনোনয়নের বিষয়টি আনুষ্ঠানিকভাবে ঘোষণা করা হয়। খালেদার পক্ষে সংবাদ সম্মেলনে বিষয়টি সাংবাদিকদের জানান রিজভী।

গত ১৯ মার্চ ঢাকার ইনস্টিটিউশন অব ইঞ্জিনিয়ার্স ও সোহরাওয়ার্দী উদ্যানের একাংশে আয়োজিত বিএনপির কাউন্সিলে চেয়ারপারসন ও জ্যেষ্ঠ ভাইস চেয়ারম্যানের পদে খালেদা ও তারেক রহমানকে নির্বাচিত করা হয়। সেখানেই কাউন্সিলররা পূর্ণাঙ্গ কমিটি গঠনের দায়িত্ব চেয়ারপারসনকে দেন বলে বিএনপির পক্ষ থেকে জানানো হয়।
বিএনপির গঠনতন্ত্রে কাউন্সিলের মাধ্যমে কমিটি গঠনের কথা বলা থাকলেও গত কয়েকটি কাউন্সিলেও দেখা গেছে একই চিত্র। কাউন্সিলে কমিটি ঘোষণা না করে অনেক পরে সেই ঘোষণা এসেছে চেয়ারপারসনের দপ্তর থেকে।

শেয়ার