যশোরে লেবুতলা ও শেখহাটিতে নৌকার প্রার্থী ও সমর্থকদের উপর বোমা হামলা

bomahamla
নিজস্ব প্রতিবেদক॥ যশোরে পৃথক নির্বাচনী সহিংসতায় অন্তত ১০ জন আহত হয়েছেন। ইউপি নির্বাচনের প্রচারণাকালে বোমা বিস্ফোরণে এই নেতাকর্মীরা আহত হন। শনিবার রাতে যশোর সদর উপজেলার শেখহাটি বাবলাতলা ও লেবুতলা বাজারে এ বোমা হামলার ঘটনা ঘটে।
এদিকে, লেবুতলায় হামলার ঘটনায় ওই গ্রামের রেজাউল করিম রেজা বাদী হয়ে রোববার ৪১ জনের নামে কোতোয়ালি মডেল থানায় এ মামলা করেন।
আসামিরা হলো, একই এলাকার আগ্রাইল গ্রামের ডাক্তার আবুল হোসেন, কাওছার আলী, আবুল কালাম আজাদ, কামরুল ইসলাম, আব্দুল জব্বার, লেবুতলা গ্রামের চুন্নু মিয়া, আব্দুল মজিদ কুনটে, জিন্নাহ হোসেন, বাবুল হোসেন, ইউনুচ আলী, সজিব হোসেন, টিপু হোসেন, আজাদ, মোকাম আলী, আলমগীর হোসেন, মঞ্জুর হোসেন, আলাউদ্দিন, সাগর হোসেন, আব্দুল খালেক, শহিদুল ইসলাম, আসাদুর রহমান আশা, লোকমান হোসেন, রবিউল ইসলাম রবি, শরিফুল ইসলাম শরি, মফজেল হোসেন, কুতুব উদ্দিন, হাফিজুর রহমান আতি, মিন্টু হোসেন, আমজার আলী, আব্দুস সাত্তার, বীর নারায়নপুর গ্রামের ছাদেক আলী, ফুলবাড়ি গ্রামের শহিদুল ইসলাম মৃধা, আজিমুদ্দিন, আব্দুস সালাম, এনায়েতপুরের আসাদুজ্জামান, লিয়াকত হোসেন, আব্দার হোসেন ও দাউদ হোসেন, তেজরোলের ইউনুচ আলী।
মামলায় উল্লেখ করা হয়েছে, লেবুতলা ইউনিয়নে আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী আলিমুজ্জামান। লেবুতলা বাজার সংলগ্ন রেজাউল করিম রেজা নৌকা প্রতীকের সমর্থক। দলীয় লোকজন নিয়ে গত ২৬ মার্চ শনিবার রাত সাড়ে ৮টার দিকে প্রচারণায় যাওয়ার জন্য তার বাড়ি থেকে প্রস্তুতি নিচ্ছিলেন। এসময় আসামিরা এসে রেজাউল করিম রেজার বাড়ির সামনে অতর্কিতভাবে পরপর দুইটি বোমার বিস্ফোরণ ঘটায়। এরপর ওই সন্ত্রাসীরা তার বাড়িতে প্রবেশ করে আসবাবপত্র ও মোটরসাইকেল ভাংচুর, মারপিট এবং স্বর্ণালংকার, লুটপাট করে। এতে কয়েক লাখ টাকার ক্ষতি হয়। অপরদিকে, যশোর সদর উপজেলার নওয়াপাড়া ইউনিয়নের আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ও জেলা আওয়ামী লীগ সভাপতি শহিদুল ইসলাম মিলনের স্ত্রী নাসরিন সুলতানা জানান, শনিবার রাত সাড়ে ৯টার দিকে নির্বাচনী প্রচারণা শেষে তিনি নেতাকর্মীদের নিয়ে শেখহাটি বাবলাতলা এলাকায় পৌঁছান। এরপর তিনি ওই এলাকার নির্বাচনী অফিসের সামনে অবস্থান নিয়ে মাইক্রোবাসের মধ্যে ইশার নামাজ আদায় করছিলেন। এ সময় অজ্ঞাত দুর্বৃত্তরা তার মাইক্রো লক্ষ্য করে একটি হাতবোমা নিক্ষেপ করে পালিয়ে যায়। বোমাটি বিস্ফোরিত হলে নৌকা প্রতীকের ৫ কর্মী আহত হন। এরা হলেন, হাসানুজ্জামান টুটুল, মানিক, সোহাগ, হালিম ও মাহমুদুল হাসান। আহতরা যশোর মেডিকেল কলেজ হাসপাতাল থেকে চিকিৎসা নিয়েছেন।

শেয়ার