কোটি টাকা দামের কুকুর

kutt
সমাজের কথা ডেস্ক॥ বোঁচা নাক, গালের চামড়া এতটাই কুঁচকানো যে ঢেকে দিয়েছে প্রায় পুরো মুখটাই। ঠিক করে দেখা যায় না চোখটাও। ‘অসুন্দর’র সব উপাদানই তাদের মধ্যে ভরপুর। কিন্তু সারা বিশ্বে এদের চাহিদা আকাশ ছোঁয়া।
এই বিরল প্রজাতির কোরীয় ‘ম্যাসটিফ’ প্রজাতির দুটি কুকুরকে নিজের সংগ্রহে রাখতে সুদূর চীন থেকে তাদের উড়িয়ে আনার ব্যবস্থা করেছেন ভারতের কর্ণাটক প্রদেশের রাজধানী ব্যাঙ্গালোরের বাসিন্দা সতীশ এস। কুকুর ছানা দুটি কিনতেই শুধু সতীশের খরচ হয়েছে ২ কোটি টাকা। তাদের বিমান ভাড়া বাবদ খরচটা না হয় বাদই দেয়া গেল।

কুম্বালগোদুতে সতীশের খামার বাড়িতে ইতিমধ্যেই ১৫০টি বিভিন্ন প্রজাতির প্রাণি রয়েছে। তিনি জানিয়েছেন, ২০ বছর ধরে নিজের খামার বাড়িটি কোরীয় একটি ম্যাসটিফের স্থায়ী বাসস্থান করে তুলতে প্রাণপণ চেষ্টা চালিয়েছেন। আপাতত সেই স্বপ্ন পূরণের আনন্দে তিনি খুশিতে বিভোর।
এই দুই ছানা আজকেই চীনের রাজধানী বেইজিং থেকে থাইল্যান্ডের রাজধানী ব্যাংকক ঘুরে ব্যাঙ্গালোরে চলে আসবে। তাদের জন্য রীতিমত লাল গালিচা পেতে মঞ্চ সাজাচ্ছেন পেশায় ব্যবসায়ী সতীশ। কুকুর ছানা দুটিকে বিমানবন্দর থেকে নিয়ে আসার জন্য একটির জন্য ভাড়া করা হয়েছে একটি রোলস রয়েস গাড়ি। অন্যটি আসবে রেঞ্জ রোভারে চেপে। যতদিন না ব্যাঙ্গালোরের উষ্ণতার সঙ্গে মানিয়ে নিচ্ছে ততদিন তাদের জন্য বিশেষ শীতাতপ নিয়ন্ত্রিত ঘরের ব্যবস্থা করেছেন সতীশ।

শেয়ার